২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

তাইওয়ান প্রণালীতে আবারো মার্কিন যুদ্ধজাহাজ

- ছবি : সংগৃহীত

কৌশলগত দিক দিয়ে গুরুত্বপূর্ণ তাইওয়ান প্রণালীতে একটি যুদ্ধজাহাজ পাঠিয়েছে মার্কিন সামরিক বাহিনী। আমেরিকার এ উস্কানিমূলক তৎপরতায় অবধারিতভাবে চীন ক্ষুব্ধ হবে বলে মনে করা হচ্ছে।

প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে মোতায়েন মার্কিন সপ্তম নৌবহর এর পক্ষ থেকে গতকাল বৃহস্পতিবার জানানো হয়েছে যে, গত বুধবার ইউএসএস ম্যাকক্যাম্পবেল নামের একটি গাইডেড মিসাইল ডেস্ট্রয়ার তাইওয়ান প্রণালী অতিক্রম করেছে।

মার্কিন সপ্তম নৌবহরের মুখপাত্র অ্যান্থনি জাংকো দাবি করেন, আন্তর্জাতিক আইন মেনেই রুটিন অভিযানে তাদের যুদ্ধজাহাজ তাইওয়ান প্রণালীতে যায়। তিনি তার ভাষায় আরো বলেন, আন্তর্জাতিক আইন অনুসরণ করে আমেরিকা বিশ্বের যেকোনো জায়গায় বিমান কিংবা যুদ্ধজাহাজ পাঠাবে।

তাইওয়ানের প্রতিরক্ষামন্ত্রী মার্কিন যুদ্ধজাহাজের তাইওয়ান প্রণালী পার হওয়ার ঘটনাকে সমর্থন করে বলেছেন, স্পর্শকাতর পানিপথের এই অভিযান একটি সাধারণ ব্যাপার এবং এতে সতর্ক হওয়ার মতো কোনো ঘটনা ঘটে নি। পার্সটুডে


আরো সংবাদ



premium cement
হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের

সকল