০৬ জুন ২০২০

চীনে আবার করোনাভাইরাস, বিদেশিরা নিষিদ্ধ

চীনে আবার করোনাভাইরাস, বিদেশিরা নিষিদ্ধ - সংগৃহীত

চীন বিদেশী নাগরিকদের প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করছে। শুক্রবার মধ্যরাত থেকে এই নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে। বিদেশীদের মাধ্যমে যাতে করোনাভাইরাস ছড়াতে না পারে, তা নিশ্চিত করার জন্যই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।
চীন এছাড়া আন্তর্জাতিক ফ্লাইট হ্রাস করবে এবং আরোহীর সংখ্যা ৭৫ ভাগে কমিয়ে আনবে।

চীনা পররাষ্ট্র মন্ত্রণালয় আরো জানায়, এই ঘোষণার পর যাদের ভিসা ইস্যু করা হবে, তাদের ক্ষেত্রে প্রবেশ নিয়ন্ত্রণ সিদ্ধান্ত প্রযোজ্য হবে না।
ঘোষণায় আরো বলা হয়দ, কূটনীতিক, সার্ভিস, কাটসি বা সি ভিসায় কোনো সমস্যঅ হবে না। অর্থনৈতিক, বাণিজ্যিক, বৈজ্ঞানিক বা প্রযুক্তিগত কারণে বা জরুরি কারণে যারা চীনে আসতে চান, তাদের ভিসা দেয়া হতে পারে।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে চীনে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা নাটকীয়ভাবে হ্রাস পেয়েছে। নতুন মৃত্যুর ঘটনাও অনেক কম।

তবে অন্য অন্য দেশে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে। এ জন্য চীনকে এমন পদক্ষেপ নিতে হচ্ছে।
শুক্রবার চীনে তিন দিনের মধ্যে প্রথম করোনায় সংক্রমিত একজনকে পাওয়া গেছে বলে জানানো হয়েছে।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ

সকল

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv