০১ এপ্রিল ২০২০

মাহাথির সরকারকে উৎখাতকারী রাজা-রানি কোয়ারান্টাইনে

মাহাথির সরকারকে উৎখাতকারী রাজা-রানি কোয়ারান্টাইনে - সংগৃহীত

মালয়েশিয়ার রাজা সুলতান আবদুল্লাহ সুলতান আহমদ শাহ ও তার স্ত্রী তানকু আজিজাহ আমিনাহ মাইমুনাহ ইসকান্দারিয়াজ করোনাভাইরাস সংক্রমণের শঙ্কায় কোয়ারান্টাইনে গেছেন। প্রাসাদের সাত কর্মীর মধ্যে করোনা সংক্রমিত হওযার পর তারা এই সিদ্ধান্ত নেন। অবশ্য রাজা-রানির দেহে এখনো করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি। মালয়েশিয়ায় সাম্প্রতিক সময়ে মাহাথির মোহাম্মদের নেতৃত্বাধীন সরকারের পতনে এই রাজা ব্যাপক ভূমিকা রেখেছিলেন বলে ধারণা করা হয়ে থাকে। আনোয়ার ইব্রাহিমের দল সমর্থিত মাহাথির মোহাম্মদ সরকারের পতন হওয়ার পর রাজা মুহিউদ্দিনকে প্রধানমন্ত্রী করেন।

রাজা ও রানির দেহে করোনাভাইরাস পাওয়া না গেলেও সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে তাদেরকে সরিয়ে নেয়া হয়েছে। প্রাসাদের সাত কর্মীর দেহে করোনাভাইরাস ধরা পড়েছে। তাদেরকে হাসপাতালে নেয়া হয়েছে।

মালয়েশিয়ায় অন্তত দুই হাজার করোনাভাইরাস আক্রান্ত লোকের সন্ধান পাওয়া গেছে। সেখানেএই রোগে ইতোমধ্যেই মারা গেছে ২১ জন।
সূত্র : ডেইলি মেইল


আরো সংবাদ

করোনা চিকিৎসায় প্রস্তুত ১১ হাজার চিকিৎসক চুয়াডাঙ্গায় সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছে করোনা আক্রান্ত যুবক কুষ্টিয়ায় ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষে দুই ভাই নিহত তাহিরপুরে বিলুপ্ত প্রজাতির বানর উদ্ধার করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ তথ্যমন্ত্রী’র ব্যক্তিগত উদ্যোগে রাঙ্গুনিয়ার দরিদ্র পরিবারে ত্রাণ বিতরণ গাজীপুরে কোয়ারেন্টিন থেকে বাড়ি ফিরছেন আরো ৭ ইতালি প্রবাসী করোনাভাইরাস নিয়ে অপপ্রচার, বিশ্বনেতাদের পোস্ট ডিলিট করছে ফেসবুক-টুইটার করোনাভাইরাস : ইউরোপের বৃদ্ধাশ্রমগুলোতে কফিনের মিছিল যেন থামছেই না করোনার পিকটাইম মোকাবেলায় সরকারের কৌশল কী করোনা উপসর্গে রাজবাড়ীতে একজনের মৃত্যু

সকল