১০ জুলাই ২০২০

মাহাথির সরকারকে উৎখাতকারী রাজা-রানি কোয়ারান্টাইনে

মাহাথির সরকারকে উৎখাতকারী রাজা-রানি কোয়ারান্টাইনে - সংগৃহীত

মালয়েশিয়ার রাজা সুলতান আবদুল্লাহ সুলতান আহমদ শাহ ও তার স্ত্রী তানকু আজিজাহ আমিনাহ মাইমুনাহ ইসকান্দারিয়াজ করোনাভাইরাস সংক্রমণের শঙ্কায় কোয়ারান্টাইনে গেছেন। প্রাসাদের সাত কর্মীর মধ্যে করোনা সংক্রমিত হওযার পর তারা এই সিদ্ধান্ত নেন। অবশ্য রাজা-রানির দেহে এখনো করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি। মালয়েশিয়ায় সাম্প্রতিক সময়ে মাহাথির মোহাম্মদের নেতৃত্বাধীন সরকারের পতনে এই রাজা ব্যাপক ভূমিকা রেখেছিলেন বলে ধারণা করা হয়ে থাকে। আনোয়ার ইব্রাহিমের দল সমর্থিত মাহাথির মোহাম্মদ সরকারের পতন হওয়ার পর রাজা মুহিউদ্দিনকে প্রধানমন্ত্রী করেন।

রাজা ও রানির দেহে করোনাভাইরাস পাওয়া না গেলেও সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে তাদেরকে সরিয়ে নেয়া হয়েছে। প্রাসাদের সাত কর্মীর দেহে করোনাভাইরাস ধরা পড়েছে। তাদেরকে হাসপাতালে নেয়া হয়েছে।

মালয়েশিয়ায় অন্তত দুই হাজার করোনাভাইরাস আক্রান্ত লোকের সন্ধান পাওয়া গেছে। সেখানেএই রোগে ইতোমধ্যেই মারা গেছে ২১ জন।
সূত্র : ডেইলি মেইল


আরো সংবাদ

কেরানীগঞ্জে বিচার চাইতে এসে ধর্ষণের শিকার গৃহবধু, আটক ৩ জঙ্গলে বিবাহবার্ষিকী উদযাপনে গিয়ে অন্য রকম সমস্যায় এই যুগল (ভিডিও) করোনায় মৃত ও আক্রান্তদের জন্য বগুড়া জেলা বিএনপির দোয়া মাহফিল আমরা তদন্ত করে দেখেছি, সাহেদ আ’লীগের কোনো কমিটিতে ছিলেন না : তথ্যমন্ত্রী জামায়াতের মাগুরাঘোনা ইউনিয়ন আমিরের ইন্তেকালে দলটির শোক প্রকাশ নির্বাচন কমিশন সম্পর্কে ফখরুলের বক্তব্য বানোয়াট ও ষড়যন্ত্রমূলক : কাদের দাঁত, ঠোঁট অবিকল মানুষের মতো! অদ্ভুত মাছ নিয়ে ব্যাপক হইচই করোনা সন্দেহে কাছে আসেনি কেউ, লাশ পড়ে রইল রাস্তায় ভারতের গুন্ডা সর্দারের ‘বন্দুকযুদ্ধে’ মৃত্যু নিয়ে যে কারণে প্রশ্ন উঠছে জামায়াতের ইউনিয়ন শাখার সভাপতির ইন্তেকালে দলটির শোক মাওলানা আবদুল হালিমের ইন্তেকালে জামায়াতের শোক

সকল