১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

করোনা আতঙ্কের মাঝেই উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষা

করোনা আতঙ্কের মাঝেই ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। - ছবি : রয়টার্স

উত্তর কোরিয়া সম্প্রতি কোরিয়ান উপদ্বীপের পূর্ব উপকূলে সমুদ্রের মধ্যে স্বল্পপাল্লার দু’টি ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে। করোনাভাইরাস মহামারির মধ্যেই উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালানো ঠিক হয়নি বলে মন্তব্য করেছে প্রতিবেশী দক্ষিণ কোরিয়া।

পিয়ংগান প্রদেশের সনচন থেকে কোরীয় উপদ্বীপের পূর্ব উপকূলের সাগরে এই পরীক্ষা চালানো হয়েছে। দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফ অফ স্টাফের (জেসিএস) বরাতে শনিবার বার্তা সংস্থা রয়টার্স এমন খবর দিয়েছে।

উত্তর কোরিয়া পর্যবেক্ষণকারী ওয়েবসাইট এনকে নিউজের রাচেল মিনইয়াং বলেন, যদি এসব কার্যক্রম অব্যাহত থাকে, তবে তার অর্থ হচ্ছে, এই মহামারির মধ্যেই তারা নিজেদের আত্মবিশ্বাসের কথাই প্রকাশ করতে চাচ্ছে।

শনিবার জাপানের উপকূলরক্ষী বাহিনী এক বিবৃতিতে বলেছে, উত্তর কোরিয়া দু’টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে, যা জাপানের অধীনে থাকা অর্থনৈতিক অঞ্চলের পানির বাইরে অবতরণ করেছে।

গত বছরের শেষের দিকে চীনে প্রথম করোনাভাইরাস শনাক্ত করা হয়েছিল। উত্তর কোরিয়ায় এখনো পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের কোনো খবর পাওয়া যায়নি। যদিও মার্কিন যুক্তরাষ্ট্রের একজন শীর্ষ সামরিক কর্মকর্তা গত সপ্তাহে বলেন, উত্তর কোরিয়ায় করোনাভাইরাসের সংক্রমণ ঘটেছে এবিষয়ে তিনি নিশ্চিত।

সূত্র : আলজাজিরা ও রয়টার্স


আরো সংবাদ



premium cement
বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক বিকেবি ও রাকাব একীভূতকরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন অপহৃত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার রামেক আইসিইউতে, গ্রেফতার ২ বাংলাদেশের নতুন স্পিন কোচ পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার

সকল