০৯ এপ্রিল ২০২০

মালয়েশিয়ার পরবর্তী প্রধানমন্ত্রী মুহিউদ্দিন

মুহিউদ্দিন ইয়াসিন - ছবি : মালয় মেইল

মালয়েশিয়ার অষ্টম প্রধানমন্ত্রী হচ্ছেন সদ্য পদত্যাগ করে অন্তর্বর্তী সরকারের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করা ড. মাহাথির মোহাম্মদের দল পার্তি প্রিবুমি বেরসাতু মালয়েশিয়ার সভাপতি তান শ্রি মুহিউদ্দিন ইয়াসিন।

দেশটির রাজার দফতর থেকে শনিবার স্থানীয় সময় বিকাল সাড়ে ৪টায় এক বিবৃতিতে শনিবার এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিদাতা দি কম্প্রোলার অফ দি রয়েল হাউসহোল্ড দাতুক আহমদ ফাদিত শামসুদ্দিন জানিয়েছেন, রোববার সকাল সাড়ে ১০টায় ইস্তানা নেগারায় শপথ নেবেন মুহিউদ্দিন।

তিনি আরো জানান, সকল রাজনৈতিক নেতা, সংসদে স্বতন্ত্র সদস্যদের মতামত বিশ্লেষণ করে রাজার এটা প্রতীয়মাণ হয়েছে যে, মুহিউদ্দিনের সংখ্যাগরিষ্ঠ সমর্থন রয়েছে।

সর্বশেষ দু’জন এ পদের জন্য মনোনীত হয়েছিলেন। মুহিউদ্দিনকে সমর্থন দিয়েছিল উমনু ও পাস জোট এবং মাহাথির মোহাম্মদকে সমর্থন দিয়েছিল পাকাতান হারাপান জোট। এ জোটে রয়েছেন এ পদের আরেক দাবিদার আনোয়ার ইব্রাহিম। সর্বশেষ তিনি মাহাথির মোহাম্মদকে সমর্থন দিয়েছিলেন।

সূত্র : দি নিউ স্ট্রেইট টাইমস, মালয় মেইল, দ্য স্টার মালয়েশিয়া

দেখুন:

আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)