০৯ এপ্রিল ২০২০

প্রধানমন্ত্রী পদে আনোয়ারের সংখ্যাগরিষ্ঠ সমর্থন রয়েছে : পাকতান হারাপান

আনোয়ার ইব্রাহিম - ছবি : সংগৃহীত

মালয়েশিয়ার পার্লামেন্টের নিম্নকক্ষের ২২২ জন সংসদ সদস্যের মধ্যে অধিকাংশের সমর্থন পিপলস জাস্টিস পার্টির (পিকেআর) প্রেসিডেন্ট আনোয়ার ইব্রাহিমে প্রতি রয়েছে বলে দাবি করেছেন পাকাতান হারপান প্রেসিডেন্সিয়াল কাউন্সিল।

প্রেসিডেন্সিয়াল কাউন্সিল শুক্রবার এক বিবৃতিতে জানায়, মালয়েশিয়ার রাজা সংসদ সদস্যদের মনোনয়নের ভিত্তিতে প্রধানমন্ত্রী নির্বাচনের যে ঘোষণা দিয়েছেন তাতে আনোয়ার ইব্রাহিমের সংখ্যাগরিষ্ঠ সমর্থন রয়েছে।

প্রেসিডেন্সিয়াল কাউন্সিল বিবৃতিতে উল্লেখ করে, আনোয়ার ইব্রাহিমের সাথে রাজার কথা বলার সুযোগ দেওয়া উচিত, যাতে তিনি প্রমাণ করতে পারেন যে সংখ্যাগরিষ্ঠ সংসদ সদস্যের আস্থা তার প্রতি রয়েছে।

প্রেসিডেন্সিয়াল কাউন্সিল রাজ প্রাসাদ থেকে দেয়া বক্তব্যকে স্বাগত জানিয়েছে বলেছে, নতুন প্রধানমন্ত্রী নিয়োগের বিষয়ে রাজা সংবিধানের আলোকে একটি সমাধান খুঁজে বের করবেন।

বর্তমান অন্তবর্তীকালীন প্রধানমন্ত্রী ডা. মাহাথির মোহাম্মদ গত নির্বাচনের আগে পাকাতান প্রেসিডেন্সিয়াল কাউন্সিলের একটি চুক্তি অনুসারে আনোয়ারের কাছে প্রধানমন্ত্রীত্ব ছেড়ে দেবেন এমনটাই কথা হয়েছিল ।

তবে, ২৪ ফেব্রুয়ারি ডা. মাহাথিরের পদত্যাগ এবং ক্ষমতাসীন পাকাতান জোট থেকে মাহাথিরের দল প্রিবিমি বেরসাতু মালয়েশিয়া বেরিয়ে আসার পরে সরকার ভেঙে পড়ে। দ্য স্টার।


আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)