২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মালয়েশিয়ার পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে মুহিউদ্দিনকে সমর্থন

মুহিউদ্দিন ইয়াসিন - ছবি : সংগৃহীত

মালয়েশিয়ার পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে তান শ্রি মুহিউদ্দিন ইয়াসিনকে সমর্থন দিয়েছে উমনু ও পাস। মুহিউদ্দিন সদ্য পদত্যাগ করে অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হওয়া ড. মাহাথির মোহাম্মদের দল প্রিবুমি বেরসাতু মালয়েশিয়ার প্রেসিডেন্ট।

পাস সেক্রেটারি দাতুক তাকিউদ্দিন হাসান ও উমনু সেক্রেটারি তান শ্রি আনোয়ার মুসা স্বাক্ষরিত এক যুক্ত বিবৃতিতে এ কথা নিশ্চিত করা হয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, ‘উমনু (৩৯ জন এমপি) ও পাসের (১৮ এমপি) জোট মুআফাকাত ন্যাশনালের পক্ষ থেকে তান শ্রি মুহিউদ্দিন ইয়াসিনকে দেশের অষ্টম প্রধানমন্ত্রী হিসেবে ইয়াং ডি-পারতুয়াং আগোংয়ের বিবেচনার জন্য মনোনীত করা হয়েছে।’

‘এর মানে হলো উমনু ও পাসের ৫৭ জন এমপি মুহিউদ্দিন ইয়াসিনকে পূর্ণ সমর্থন করলো’, বলা হয় সংক্ষিপ্ত এ বিবৃতিতে।

মালয়েশিয়ার সংবাদ মাধ্যম মালয় মেইলের সূত্রে প্রকাশ, শুক্রবার পর্যন্ত ২২২ জন এমপির মধ্যে মুহিউদ্দিন হাসানের পক্ষে রয়েছেন ৯৩ জন এবং পাকাতান হারাপান জোটের মনোনয়ন পাওয়া আনোয়ার ইব্রাহিমের পক্ষে রয়েছেন ৯২ জন এমপি।

অন্তর্বর্তী প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ বৃহস্পতিবার জানিয়েছেন, সংসদেই পরবর্তী প্রধানমন্ত্রী নির্বাচনের ব্যাপারে সিদ্ধান্ত হবে।

সূত্র : মালয় মেইল

দেখুন:

আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল