০৯ এপ্রিল ২০২০

করোনা আতঙ্কে যুক্তরাষ্ট্র ও দ. কোরিয়ার সামরিক মহড়া বাতিল

করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়ার নির্ধারিত যৌথ সামরিক মহড়া বাতিল করা হয়েছে। দক্ষিণ কোরিয়ায় নতুন করে ৩৩৪ জন করোনাভাইরাস আক্রান্ত সনাক্ত করা হয়েছে এবং এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১,৫৯৫ জন।

ভাইরাসের ব্যাপারে সিউল সর্বোচ্চ সতর্কতা জারির পর এই মহড়া স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়েছে জানিয়ে সম্মিলিত বাহিনীর কমান্ড বলেছে, ‘পরবর্তী ঘোষণার আগ পর্যন্ত’ মহড়া বাতিল করা হয়েছে। পরমাণু অস্ত্রধারী উত্তর কোরিয়ার হুমকি থেকে সুরক্ষা দিতে যুক্তরাষ্ট্রের ২৮ হাজার ৫০০ সৈন্য সিউলের দক্ষিণে পিয়ংট্যাকে ক্যাম্প হাম্পপ্রেসে মোতায়েন রয়েছে।

চীনের বাইরে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বের মধ্যে সবচেয়ে বেশী সংক্রমণ হয়েছে দক্ষিণ কোরিয়ায়। দেশটির সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশন জানায়, নতুন করে মৃত্যুর ঘটনা ঘটেনি, তবে এ পর্যন্ত করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ১২ জন। সূত্র : বাসস।


আরো সংবাদ

জামালপুরে নার্সসহ আরো ২ জন করোনায় আক্রান্ত জাতীয় অধ্যাপক সুফিয়া আহমেদের ইন্তেকাল জে কে রাউলিংয়ের করোনা মুক্তির পদ্ধতিতে ঝুঁকি দেখছেন চিকিৎসকরা ১১২টি আইসিইউ নিয়ে করোনা মোকাবেলায় বাংলাদেশ কতটা সক্ষম? বগুড়া শজিমেক হাসপাতালে করোনা উপসর্গে ৩ জনের মৃত্যু গরম পড়লে কি করোনাভাইরাসের প্রকোপ কমে যাবে? সৌদি রাজ পরিবারের ১৫০ সদস্য করোনায় আক্রান্ত সাঈদীর মুক্তি চেয়ে সাতকানিয়ার শতাধিক সামাজিক সংগঠনের বিবৃতি ভারতের গোয়েন্দা ড্রোন ভূপাতিত করার দাবি করল পাকিস্তান ময়মনসিংহের গফরগাঁওয়ে নারীর শরীরে করোনা শনাক্ত নারায়ণগঞ্জ ফেরত যুবকের শরীরে করোনা, সৈয়দপুরে ২০ বাড়ি লকডাউন

সকল