৩০ মে ২০২০

চীনের পর দক্ষিণ কোরিয়ায় করোনার থাবা, চীনে ২৭১৫ জনের মৃত্যু

চীনের বাইরে দক্ষিণ কোরিয়ায় সবচেয়ে বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। প্রাণঘাতী ভাইরাসটি ইতোমধ্যে ইউরোপ, মধ্যপ্রাচ্যসহ বিশ্বের অন্যান্য অঞ্চলে ছড়িয়ে পড়ছে। তবে চীনের কিছু অংশ তাদের জরুরী প্রতিক্রিয়া কমিয়ে আনতে শুরু করছে। কারণ চীনে করোনাভাইরাসে নতুন আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে কমছে।

দক্ষিণ কোরিয়ায় আরো নতুন করে ১৬৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে দক্ষিণ কোরিয়ায় কমপক্ষে এক হাজার ১৪৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। মারা গেছে ১১ জন।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন বুধবার জানিয়েছে, মঙ্গলবার চীনে করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছে ৪০৬ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছে ৭৮ হাজার ৬৪ জন।

মঙ্গলবার শেষে চীনের মূল ভূখণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ২ হাজার ৭১৫ দাঁড়িয়েছে, আগের দিন থেকে ৫২ জন বেড়েছে বলে কমিশন জানিয়েছে।

প্রাদুর্ভাবের কেন্দ্রস্থল হুবাই প্রদেশে মঙ্গলবারে নতুন করে ৪০১ জন আক্রান্ত হয়েছে। যেখানে একদিন আগে আক্রান্তের সংখ্যা ছিল ৪৯৯ জন।

বিশ্বব্যাপী কমপক্ষে ৮০ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আলজাজিরা।


আরো সংবাদ

এসএসসি ও সমমানের ফল প্রকাশ রোববার ফরিদপুরে বুদ্ধিপ্রতিবন্ধী দোকান কর্মচারীকে পাশবিক নির্যাতন জামায়াত নেতা ও সাবেক এমপি মুহদ্দিস আবু সাঈদ আর নেই কৃষ্ণাঙ্গ হত্যায় উত্তাল যুক্তরাষ্ট্র, গুলিতে নিহত ১ বিক্ষোভকারী সিরাজগঞ্জের শিমলা স্পার বাঁধের ৭০ ফুট নদীগর্ভে বিলিন কৃষ্ণাঙ্গ হত্যায় উত্তাল যুক্তরাষ্ট্র, নিহত আরো ১ জন কুমিল্লায় নতুন ৩৪ জন করোনায় আক্রান্ত নোয়াখালীতে একদিনে ৯৬ জনের করোনাভাইরাস শনাক্ত যেভাবে বাংলাদেশি অভিবাসীদের গন্তব্য হয়ে উঠলো লিবিয়া এনায়েতপুরে চতুর্থ শ্রেণির ছাত্রী ৫ মাসের অন্তঃসত্ত্বা; শিক্ষক আটক রংপুরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদাৎবার্ষিকীতে খাদ্য সামগ্রী বিতরণ

সকল