২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

চীনের পর দক্ষিণ কোরিয়ায় করোনার থাবা, চীনে ২৭১৫ জনের মৃত্যু

- ছবি : সংগৃহীত

চীনের বাইরে দক্ষিণ কোরিয়ায় সবচেয়ে বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। প্রাণঘাতী ভাইরাসটি ইতোমধ্যে ইউরোপ, মধ্যপ্রাচ্যসহ বিশ্বের অন্যান্য অঞ্চলে ছড়িয়ে পড়ছে। তবে চীনের কিছু অংশ তাদের জরুরী প্রতিক্রিয়া কমিয়ে আনতে শুরু করছে। কারণ চীনে করোনাভাইরাসে নতুন আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে কমছে।

দক্ষিণ কোরিয়ায় আরো নতুন করে ১৬৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে দক্ষিণ কোরিয়ায় কমপক্ষে এক হাজার ১৪৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। মারা গেছে ১১ জন।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন বুধবার জানিয়েছে, মঙ্গলবার চীনে করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছে ৪০৬ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছে ৭৮ হাজার ৬৪ জন।

মঙ্গলবার শেষে চীনের মূল ভূখণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ২ হাজার ৭১৫ দাঁড়িয়েছে, আগের দিন থেকে ৫২ জন বেড়েছে বলে কমিশন জানিয়েছে।

প্রাদুর্ভাবের কেন্দ্রস্থল হুবাই প্রদেশে মঙ্গলবারে নতুন করে ৪০১ জন আক্রান্ত হয়েছে। যেখানে একদিন আগে আক্রান্তের সংখ্যা ছিল ৪৯৯ জন।

বিশ্বব্যাপী কমপক্ষে ৮০ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আলজাজিরা।


আরো সংবাদ



premium cement
সংবাদ-রাজনৈতিক বিষয়বস্তু কমিয়ে দেয়ায় ফেসবুক নিউজ ট্যাব থাকছে না জুনের মধ্যে তৃতীয় ধাপে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ সম্পন্ন হবে : প্রতিমন্ত্রী চট্টগ্রামে জুতার কারখানায় আগুন সাকিবের প্রশংসায় পোথাস আদমদীঘিতে ২৩০ চালকল বন্ধ : বেকার ৭ হাজার শ্রমিক সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ

সকল