০৮ এপ্রিল ২০২০

চীনের পর দক্ষিণ কোরিয়ায় করোনার থাবা, চীনে ২৭১৫ জনের মৃত্যু

চীনের বাইরে দক্ষিণ কোরিয়ায় সবচেয়ে বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। প্রাণঘাতী ভাইরাসটি ইতোমধ্যে ইউরোপ, মধ্যপ্রাচ্যসহ বিশ্বের অন্যান্য অঞ্চলে ছড়িয়ে পড়ছে। তবে চীনের কিছু অংশ তাদের জরুরী প্রতিক্রিয়া কমিয়ে আনতে শুরু করছে। কারণ চীনে করোনাভাইরাসে নতুন আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে কমছে।

দক্ষিণ কোরিয়ায় আরো নতুন করে ১৬৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে দক্ষিণ কোরিয়ায় কমপক্ষে এক হাজার ১৪৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। মারা গেছে ১১ জন।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন বুধবার জানিয়েছে, মঙ্গলবার চীনে করোনাভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছে ৪০৬ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছে ৭৮ হাজার ৬৪ জন।

মঙ্গলবার শেষে চীনের মূল ভূখণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ২ হাজার ৭১৫ দাঁড়িয়েছে, আগের দিন থেকে ৫২ জন বেড়েছে বলে কমিশন জানিয়েছে।

প্রাদুর্ভাবের কেন্দ্রস্থল হুবাই প্রদেশে মঙ্গলবারে নতুন করে ৪০১ জন আক্রান্ত হয়েছে। যেখানে একদিন আগে আক্রান্তের সংখ্যা ছিল ৪৯৯ জন।

বিশ্বব্যাপী কমপক্ষে ৮০ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আলজাজিরা।


আরো সংবাদ

দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২৭৯১৩)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৭৬৭৩)গাদ্দাফিকে উৎখাতকারী জিবরিলের করোনায় মৃত্যু (১৫৭৯০)রমজান মাসে অফিসের সময়সূচি নির্ধারণ (১৪৩১৪)উকুন মারার ওষুধে ৪৮ ঘণ্টায় খতম করোনা (১৩৯১৯)করোনায় মৃতদের জানাজা-দাফনে প্রস্তুত এক ঝাঁক আলেম (১২৯১৩)এবার করোনায় আক্রান্ত বাঘ (১০৬৬১)৩ ঘণ্টার রাস্তা পাড়ি দিয়েছেন ২ দিন, খরচ হয়েছে ৪ হাজার টাকা! (১০৫১৮)'মেয়েকে কোলেও নিতে পারছি না!' দূর থেকে ভেজা চোখে তাকিয়ে পুলিশ অফিসার (১০০৭২)করোনার চিকিৎসায় তুরস্কের অভূতপূর্ব পদক্ষেপ, পাল্টে যাচ্ছে চিকিৎসা পদ্ধতি (৯৭০৭)