০২ এপ্রিল ২০২০

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২,৩৬০

চীন থেকে উৎপত্তি হওয়া নতুন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারা বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৩৬০ জনে। এছাড়া চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসে বিশ্বব্যাপী আক্রান্ত হয়েছেন ৭৭ হাজারেরও বেশি মানুষ।

গত বছরের শেষের দিকে সংক্রমিত হওয়া করোনাভাইরাস থেকে সৃষ্ট রোগকে কোভিড-১৯ নামে উল্লেখ করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

স্বাস্থ্য কর্তৃপক্ষের দেয়া তথ্য অনুযায়ী সর্বশেষ শনিবার পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা জানিয়েছে বেইজিং।

চীন: দেশটির মূল ভূখণ্ডে ৭৬ হাজার ২৮৮ জন আক্রান্তের মধ্যে ২ হাজার ৩৪৫ জনের মৃত্যু হয়েছে, যাদের বেশিরভাগই হুবেই প্রদেশের বাসিন্দা, যেখানে প্রাণঘাতি এ ভাইরাসটির উৎপত্তি হয়েছিল।

হংকং: আক্রান্ত ৬৯, মৃত্যু ২

ম্যাকাও: আক্রান্ত ১০

জাপান: দক্ষিণ চীন সাগরের তীরে অবস্থিত দেশটিতে ৭৩৯ জন আক্রান্ত হয়েছেন এবং ৩ জন মারা গেছেন। আক্রান্তদের মধ্যে বেশিরভাগই ইয়োকোহামা বন্দরে নোঙ্গর করা প্রিন্সেস ডায়মন্ড নামের জাহাজের যাত্রী।

দক্ষিণ কোরিয়া: আক্রান্ত ৩৪৬, মৃত্যু ২

সিঙ্গাপুর: আক্রান্ত ৮৬

যুক্তরাষ্ট্র: বিশ্বের শক্তিশালী অর্থনীতির দেশটিতে ৩৫ জন নাগরিক এ রোগে আক্রান্ত হয়েছেন। চীনে থাকা তাদের এক নাগরিকের মৃত্যু হয়েছে।

থাইল্যান্ড: আক্রান্ত ৩৫

তাইওয়ান: আক্রান্ত ২৬, মৃত্যু ১

অস্ট্রেলিয়া: আক্রান্ত ২৩

মালয়েশিয়া: আক্রান্ত ২২

ইতালি: আক্রান্ত ১৯, মৃত্যু ১

ইরান: আক্রান্ত ১৮, মৃত্যু ৪

ভিয়েতনাম: আক্রান্ত ১৬

জার্মানি: আক্রান্ত ১৬

ফ্রান্স: আক্রান্ত ১২, মৃত্যু ১

যুক্তরাজ্য: আক্রান্ত ৯

সংযুক্ত আরব আমিরাত: আক্রান্ত ৯

কানাডা: আক্রান্ত ৯

ফিলিপাইন: আক্রান্ত ৩, মৃত্যু ১

ভারত: আক্রান্ত ৩

রাশিয়া: আক্রান্ত ২

স্পেন: আক্রান্ত ২

লেবানন: আক্রান্ত ১

ইসরায়েল: আক্রান্ত ১

বেলজিয়াম: আক্রান্ত ১

নেপাল: আক্রান্ত ১

শ্রীলঙ্কা: আক্রান্ত ১

সুইডেন: আক্রান্ত ১

কম্বোডিয়া: আক্রান্ত ১

ফিনল্যান্ড: আক্রান্ত ১

মিশর: আক্রান্ত ১ । এপি/ইউএনবি।


আরো সংবাদ

করোনাভাইরাস সন্দেহে রাজবাড়ী থেকে ঢাকায় আসা ব্যক্তির মৃত্যু ভারতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫০, আক্রান্ত বেড়ে ১৯৬৫ করোনাভাইরাস : যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ছাড়ালো ৫ হাজার কাপ্তাইয়ে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা ইতালিতে মৃতের সংখ্যা ছাড়ালো ১৩ হাজার, লকডাউন ১৩ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর প্রথম বাতিল হলো ঐতিহ্যবাহী উইম্বলডেন করোনাভাইরাস : আজ থেকে কঠোর অবস্থানে সেনাবাহিনী সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ মারা গেছেন করোনা যুদ্ধে দৃষ্টান্ত স্থাপন করলেন চীনের যে চিকিৎসক যশোরে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা ফেনীতে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে যুবকের মৃত্যু

সকল

সব দরজা খুলে দিলো বাংলাদেশ ব্যাংক (১৯২১৭)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১৮৯৮১)যেভাবে রেবিয়ে আসছে আরো ভয়ঙ্কর অনেক প্রাণঘাতী ভাইরাস (১৫৫০০)‘একটা পয়সাও হাতে নেই, চারদিন ধরে শুধু পানি খেয়ে বেঁচে আছি’ (১৩২৩৫)আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স (১১৭৫৯)করোনাভাইরাস : ভারতে মাওলানা সাদ ও তাবলিগ জামাত কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা (৯৭৬৯)মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে! (৮৯৪০)করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ (৮৫৬৯)মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ (৬৯১৬)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (৬৭৭৪)