৩০ মার্চ ২০২০

সেই প্রমোদতরীতে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৫৫

জাপান উপকূলে বিছিন্ন ক্রুস শিপে করোনা ভাইরাস পরীক্ষায় সনাক্ত রোগীর সংখ্যা ৩৫৫ জনে পৌঁছেছে। রোববার স্বাস্থ্যমন্ত্রী এ কথা জানান। খবর এএফপি’র।

স্বাস্থ্যমন্ত্রী কাসুনোবু কাটো এক গোলটেবিল বৈঠকের আলোচনায় গণসম্প্রচার মাধ্যম এনএইচকে- কে জানান, ‘এ পর্যন্ত ১,২১৯ জনকে পরীক্ষা করা হয়েছে, এদের মধ্যে ৩৫৫ জনের ভাইরাস সনাক্ত হয়েছে, ৭৩ জনের শরীরে ভাইরাস পাওয়া যায়নি।’ এতে করে জাহাজটিতে সর্বশেষ সরকারি হিসেবের চেয়ে আরো ৭০ জন বেশি সনাক্ত হয়েছে।

ডায়ামন্ড প্রিন্স নামের ওই জাহাজ থেকে যুক্তরাষ্ট্র তাদের কয়েকজন নাগরিককে স্থানান্তরের প্রস্তুতি নিলে নতুন এই পরিসংখ্যান নির্নিত হয়। জাহাজটিকে গত ৫ ফেব্রুয়ারি থেকে টোকিওর কাছে ওকোহামা বন্দরে বিচ্ছিন্ন রাখা হয়েছে। হংকংও জাহাজে আরোহণ করা তাদের ৩৩০ জন যাত্রিকে এক চার্টার ফ্লাইটে ফিরিয়ে আনবে বলে আশা প্রকাশ করেছে।

যুক্তরাষ্ট্র দূতাবাস তাদের যাত্রীদের উদ্দেশে প্রেরিত এক চিঠিতে জানিয়েছে, ডায়ামন্ড প্রিন্স জাহাজে আরোহিদের মধ্যে বহুসংখ্যক সনাক্ত হওয়ার ভিত্তিতে, ডিপার্টমেন্ট অব হেলথ অ্যান্ড হিউমান সার্ভিস অনুমান করছে যে, অন্যান্য আরোহিদের আক্রান্ত হওয়ার ঝুঁকি বেড়ে গেছে।’ সূত্র : বাসস।


আরো সংবাদ