২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

শ্রীলঙ্কায় মুসলিম ভোটারদের বহনকারী বাসে বন্দুকধারীদের হামলা

-

শ্রীলঙ্কার উত্তর-পশ্চিমাঞ্চলে সংখ্যালঘু মুসলিম ভোটারদের বহন করা গাড়ি বহরে হামলা চালিয়েছে বন্দুকধারীরা। আজ শনিবার দেশটির প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ শুরুর স্বল্প সময় আগে এ হামলা চালানো হয়। পুলিশ একথা জানিয়েছে।

এ হামলায় হতাহতের কোনো খবর এখনো পাওয়া যায়নি। তবে এক পুলিশ কর্মকর্তা জানান, হামলাকারীরা রাস্তার ওপর টায়ারে আগুন ধরিয়ে দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে ভোটার বহন করা শতাধিক বাসের ওই বহরে হামলা চালানো হয়।

কলম্বোর প্রায় ২৪০ কিলোমিটার উত্তরের তান্তিরিমালের এক পুলিশ কর্মকর্তা বলেন, ‘বন্দুকধারীরা গাড়ি বহর লক্ষ্য করে গুলি চালায় এবং ইট-পাথর ছুঁড়ে মারে। এতে কমপক্ষে দুটি বাসে গুলি লাগে। তবে আমরা এ হামলায় হতাহতের কোনো খবর পাইনি।’

ওই কর্মকর্তা আরো বলেন, 'মুসলিম ভোটাররা উপকূলীয় পুটালাম শহর থেকে পাশ্ববর্তী মানার শহরে যাচ্ছিলেন ভোট দেয়ার জন্য।'

এ ঘটনার পর দ্রুত সেখানে পুলিশ বাহিনী গিয়ে সড়কের প্রতিবন্ধকতা সরিয়ে বাস থেকে ভোটারদের উদ্ধার করে এবং ভোট দিতে নিয়ে যান।

- টাইমস অব ইন্ডিয়া


আরো সংবাদ



premium cement
বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী

সকল