২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্প, সুনামি সতর্কতা

-

ইন্দোনেশিয়ায় উপকূলীয় এলাকায় শক্তিশালী ভূমিকম্প আঘাত হানার পর অঞ্চলটিতে সুনামী সতর্কতা জারি করা হয়েছে।দেশটির পূর্বাঞ্চলীয় মালুকু প্রদেশের উত্তরের উপকূলে ভূমিকম্পটি আঘাত হানে। স্থানীয় সময় শুক্রবার ভোরে আঘাত হানা ভূমিকম্পের মাত্রা ছিল ৭ দশমিক ১। তাৎক্ষণিকভাবে হতাহতের খবর পাওয়া যায়নি।

তবে সুনামি হওয়ার সম্ভাবনা নেই বলে মনে করছে তবে যুক্তরাষ্ট্রের সুনামি সতর্কতা কেন্দ্র। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ জানিয়েছে, তেরনাতে উপকূলীয় শহর থেকে ১৪০ কিলোমিটার উত্তর-পশ্চিমাঞ্চলে ভূমিকম্পটি আঘাত হেনেছে। এর গভীরতা ছিল ৪৫ কিলোমিটার।

ইন্দোনেশিয়ার আবহাওয়া ও জলবায়ু বিষয়ক সংস্থা লোকজনকে বীচ থেকে দূরে অবস্থানের জন্য সতর্ক করেছে।

তেরনাতে এলাকায় ভূমিকম্পের সময় তীব্র কম্পন অনুভূত হয়েছে। সে সময় ঘুমিয়ে থাকা লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়লে তারা বাড়ি-ঘর থেকে রাস্তায় বেরিয়ে আসে।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল