০৩ আগস্ট ২০২০

আফগানিস্তানে গাড়ি বোমা বিস্ফোরণ, নিহত ৭

বিস্ফোরিত গাড়ি - আল-জাজিরা
24tkt

আফগানিস্তানের রাজধানী কাবুলে বুধবার সকালে গাড়ি বোমা বিস্ফোরণে সাতজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো সাতজন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমী বলেন, কাবুল বিমান বন্দরের উত্তরে এবং স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের কাছাকাছি এলাকায় এই গাড়ি বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

এ ব্যাপারে পরে বিস্তারিত জানানোর কথা উল্লেখ করে তিনি বলেন, নিহতদের সবাই বেসামরিক লোক।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, এক আত্মঘাতি হামলাকারী গাড়ি বোমার বিস্ফোরণ ঘটায় এবং এই হামলার লক্ষ্য ছিল সরকারী লোকদের বহনকারী গাড়ি।

আফগান প্রেসিডেন্ট আশরাফ গনি ২০১৬ সালে পশ্চিমা নাগরিক অপহরণ ও জিম্মি করার অপরাধে আটক উচ্চপর্যায়ের তিন তালেবান বন্দীর মুক্তির ঘোষণা দেয়ার একদিন পরে এই হামলা চালানো হলো।

এই তিন তালিবান বন্দী হলেন, আনাস হাক্কানী, তার বড় ভাই উপপ্রধান তালেবান নেতা ও হাক্কানী নেটওয়ার্কের প্রধান এবং অপর এক তালেবান নেতা।


আরো সংবাদ

সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (১৩৯৯০)হামলায় মার্কিন রণতরীর ডামি ধ্বংস না হওয়ার কারণ জানালো ইরান (৮৯৭৬)আজারবাইজানে ঢুকেছে তুর্কি জঙ্গিবিমান; যৌথ মহড়া শুরু (৮৯৭৫)হিজবুল্লাহর জালে আটকা পড়েছে ইসরাইল! (৮৯৩৬)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৮৬৬৬)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৬৭৫৭)লিবিয়া ইস্যুতে তুরস্ক ও আমিরাতের মধ্যে তুমুল বাগযুদ্ধ (৬৬৭৬)অবশেষে ১৪ লাখ টাকায় বিক্রি হলো সেই ‘ভাগ্যরাজ’ (৬৬৬৯)ভারত-চীন সীমান্তের নতুন স্থানে চীনা বাহিনীর অবস্থান, আতঙ্কে ভারত (৫৫০৮)সংকটের মাঝেও কেন স্বর্ণের দিকে ছুটছেন ভারতীয়রা (৫৪০৩)