১০ জুলাই ২০২০

তাজিকিস্তানে সীমান্ত চৌকিতে হামলা : নিহত ১৭

-

তাজিকিস্তানের একটি সীমান্ত পোস্টে বন্দুকধারীদের হামলায় অন্তত ১৭জন নিহত হয়েছে। নিহতদের প্রায় সবাই হামলাকারী।
মঙ্গলবার রাতে তাজিকিস্তান-উজবেকিস্তান সীমান্তে এই ঘটনা ঘটে। নিহতদের মধ্যে দুজন তাজিকিস্তানের এবং বাকি ১৫ জন উজবেকিস্তানের হামলাকারী বলে কর্তৃপক্ষের বরাতে বেশ কয়েকটি আন্তর্জাতিক গণমাধ্যমে জানানো হয়েছে।

তাজিক সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, হামলায় তাদের সীমান্তরক্ষী বাহিনীর এক সদস্য এবং এক পুলিশ সদস্য নিহত হলে তারা পাল্টা প্রতিরোধ গড়ে তোলে।এতে ১৫ হামলাকারী নিহত ও ৪ হামলাকারী আটক হয়েছে।

মঙ্গলবার রাতে মুখোশ পরিহিত একদল অস্ত্রধারী সীমান্তের তল্লাশি চৌকিতে হামলা চালায়। সীমান্তরক্ষী বাহিনী সেই হামলা প্রতিহত করেছে। তাতে ১৫ জন হামলাকারী নিহত হয়েছে। তবে গোলাগুলিতে তাদের দুজন নিরাপত্তারক্ষীও নিহত হয়।


আরো সংবাদ

করোনাভাইরাস: জরুরি সিদ্ধান্ত কীভাবে হচ্ছে, কতটা গুরুত্ব পাচ্ছে বিশেষজ্ঞ মতামত? রাজার দাম ১৫ লাখ টাকা! সামাজিক দূরত্ব বজায় রেখে দৈনন্দিন কাজ অব্যাহত রাখতে হবে : ডেপুটি স্পিকার ত্রাণ ও স্বাস্থ্যখাতে দুর্নীতিবাজদের বিরুদ্ধে অভিযান জোরদার হবে : দুদক এই মুহূর্তে আমেরিকার সাথে আর কোনো আলোচনা নয় : উত্তর কোরিয়া কাজের বিনিময়ে নিজেকে দান করতে আসিনি : শান্তা করোনার চেয়েও মারাত্মক ‘অজানা নিউমোনিয়ার’ প্রকোপ কাজাখস্তানে কুরবানি নিয়ে দেওবন্দ ও শরীয়াহ কাউন্সিলের বক্তব্য বাংলাদেশে করোনায় আরো ৩৭ জনের মৃত্যু অপরাধের মাধ্যমে আয় করা সম্পদ উদ্ধার করতে হবে : দুদক করোনাভাইরাস কি বাতাসে ছড়ায়?

সকল