০২ জুলাই ২০২০

রাখাইনে ৪০ পুলিশ-সেনাকে অপহরণ করেছে বিদ্রোহীরা

-

মিয়ানমারে একটি টহলরত নৌযানে হামলা চালিয়ে ৪০ পুলিশ ও সেনা সদস্যকে অপহরণ করেছে দেশটির জাতিগত রাখাইন বৌদ্ধ বিদ্রোহীরা। মিয়ানমার সেনাবাহিনীর বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির এক রিপোর্টে বলা হয়েছে একথা।

এ ঘটনায় মিয়ানমারের উত্তর-পশ্চিমাঞ্চলের এই রাজ্যে নতুন করে উত্তেজনা তৈরি হয়েছে। প্রচুর সেনা মোতায়েন করা হয়েছে রাখাইনে।

জাতিগত রাখাইন বৌদ্ধ বিদ্রোহীরা রাজ্যের অধিকতর স্বায়ত্তশাসনের দাবিতে দীর্ঘদিন ধরে আইনশৃঙ্খলাবাহিনীর সঙ্গে লড়াই করে আসছে।
সেনাবাহিনী জানিয়েছে, অপহরণের ঘট্নার পর সেনারা আরাকা আর্মির ঘাঁটি গুড়িয়ে দিতে অভিযান শুরু করেছ।

মিয়ানমার সেনাবাহিনীর মুখপাত্র জ্য মিন তুন বলেন, শনিবার সকালের দিকে রাখাইনের রাজধানী সিত্তের উত্তরাঞ্চলে নৌযানে কর্তব্যরত পুলিশ ও সেনাসদস্যদের লক্ষ্য করে নদীর তীর থেকে গুলি ছোড়ে বিদ্রোহীরা।

তিনি বলেন, সেনাবাহিনীর ১০ জনের বেশি সদস্য, ৩০ জন পুলিশ ও কারা বিভাগের আরও দুই কর্মী ওই নৌযানে ছিলেন। পরে ৪০ জনকে অপহরণ করে নিয়ে যায় বিদ্রোহীরা। বিদ্রোহীদের অবস্থান শনাক্ত করতে সেনাবাহিনীর হেলিকপ্টার থেকে অভিযান শুরু হয়েছে। নদীর তীরবর্তী এলাকার আশপাশে বিদ্রোহীদের বিশাল ঘাঁটি শনাক্ত করা হয়েছে।


আরো সংবাদ

রাজবাড়ীতে নতুন করে ৩২ জন করোনাক্রান্ত ধুনট পৌর আওয়ামী লীগ সভাপতির করোনায় মৃত্যু পদ্মায় তীব্র স্রোতে দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল ব্যাহত নবীনগরে মডেল স্কুল নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ ভালুকায় কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামলা শায়েস্তাগঞ্জে ভুতুড়ে বিল আর লোডশেডিংয়ে জনজীবনে ভোগান্তি হংকংয়ের বাসিন্দাদের নাগরিকত্ব দেয়ার ঘোষণা ব্রিটিশ প্রধানমন্ত্রীর মানিকছড়িতে কোরবানিকে ঘিরে গরু বাজারজাতে চিন্তিত খামারীরা চুয়াডাঙ্গায় সাপের কামড়ে ২ শিশুর মৃত্যু হালুয়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ড্রেন থেকে নবজাতক উদ্ধার ভালুকায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গৃহবধূর মৃত্যু

সকল