০৪ জুলাই ২০২০

চীনে কারখানায় আগুন লেগে নিহত ১৯

চীনে কারখানায় আগুন লেগে নিহত ১৯ - সংগৃহীত

চীনের পূর্বাঞ্চলে একটি কারখানায় আগুন লেগে ১৯ জন নিহত হয়েছেন। স্থানীয় কর্তৃপক্ষ সোমবার একথা জানায়। দেশটির শিল্পখাতে এটি সর্বশেষ ভয়াবহ দুর্ঘটনা। পূর্বাঞ্চলীয় ঝেইজাং প্রদেশের নিংহাই জেলায় রুইকি ডেইলি নেসেসিটিজ কোম্পানীর মালিকানাধীন কারখানায় রোববার এ আগুন লাগার ঘটনা ঘটে।

স্থানীয় সরকারের টুইটার ধরণের সরকারি ওয়েবিও একাউন্টে একথা বলা হয়েছে। এ ঘটনার তদন্ত চলছে বলেও সূত্র উল্লেখ করেছে।

দেশটিতে মঙ্গলবার কমিউনিস্ট শাসনের ৭০ বছর বার্ষিকী পালিত হচ্ছে। এর ঠিক আগে ভয়াবহ এই দুর্ঘটনা ঘটলো। এছাড়া জিয়াংজু প্রদেশে শনিবার বাস ট্রাক সংঘর্ষে ৩৬ জন নিহত হয়।

চীনে শিল্পখাতে দুর্ঘটনা খুবই সাধারণ একটি ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। নিরাপত্তাজনিত নিয়ম কানুনগুলো তেমনভাবে মানা হয় না বলেই প্রায়ই এ ধরণের দুর্ঘটনা ঘটে। সূত্র : বাসস।


আরো সংবাদ

প্রায় ৪ মাস পর মাঠে ফিরছে ক্রিকেট, খেলা হবে ‘বায়ো-সিকিউর’ পরিবেশে পারস্য উপসাগরে মার্কিন তৎপরতা পর্যবেক্ষণ করছে ইরান কোরবানির পশুবাহী যানবাহনে চাঁদাবাজি সহ্য করা হবে না : নাটোরের পুলিশ সুপার পশ্চিমবঙ্গে বেকারত্বের হার অনেকটাই কম : মমতা ব্রডব্যান্ড ইন্টারনেট বন্ধ রাখার হুমকি দক্ষিণ চীন সাগরে চীনের সামরিক মহড়া আমতলীতে করোনায় ইউপি চেয়ারম্যানের মৃত্যু 'সাজানো ধর্ষণ' মামলার আসামি স্বামীর মান-সম্মান অক্ষুণ্ন রাখার দাবি স্ত্রীর কেমন করে বীর ডুবুরী সিন্ধু সেঁচে মুক্তা আনে... রমেক হাসপাতালে জরুরি করোনা চিকিৎসা সামগ্রী সরবরাহের দাবি রাঙ্গার গাজীপুরে সড়ক দুর্ঘটনায় ২ নারী গার্মেন্ট শ্রমিক নিহত

সকল

কাশ্মিরের ছবি ঘিরে তোলপাড় : নাতি বলল, দাদুকে পুলিশই গুলি করে মেরেছে (১০৮০৬)‘হয় রাস্তা নির্মাণ করুন, না হলে বাংলাদেশে যেতে দিন’ (১০৪১৮)হঠাৎ লাদাখে মোদি (৯৩৫৩)সিরাজউদ্দৌলার হত্যাকারীদের যা পরিণতি হয়েছিল (৭৮৮২)রূপগঞ্জে ব্যবসায়ীকে হত্যার পর লাশ ড্রামে ভরে সিমেন্টের ঢালাই, ৯০ দিন পর উদ্ধার (৭২৭২)ভারতে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ নিহত (৬০৯৮)ভেনিজুয়েলাগামী ইরানের তেল ট্যাঙ্কার জব্দের নির্দেশ যুক্তরাষ্ট্রের (৫০৩৩)এরদোগান-ম্যাক্রোঁ দ্বন্দ্ব সংকটে ফেলছে ন্যাটোকে (৫০১৫)ভারতীয় সেনাবাহিনী পৃথিবীতে সবচেয়ে শক্তিশালী : মোদি (৪৬৭৫)আয়া সোফিয়া জাদুঘর থাকবে না মসজিদ হবে, ঠিক হবে আদালতে (৪৫৯২)