০৯ জুলাই ২০২০

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ৩০

-

ইন্দোনেশিয়ার দুর্গম মালুকু দ্বীপে শক্তিশালী ভূমিকম্পে শিশুসহ নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৩০ জনে। দেশটির দুর্যোগ মোকাবেলা সংস্থা শনিবার একথা জানিয়েছে।

রিখটার স্কেলে ৬.৫ মাত্রার এই ভূমিকম্পে বাড়িঘর ও ভবন কেঁপে উঠলে লোকজন দৌঁড়ে রাস্তায় বেড়িয়ে আসে। এতে ভূমিধসে চাপা পড়ে একজন মারা যান।

বৃহস্পতিবারের এই ভূমিকম্পে নিহতদের মধ্যে তিন কিশোর রয়েছে বলে নিশ্চিত করা হয়েছে। ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত এমবুন নগরীতে ধ্বংসাবশেষে চাপা পড়ে অনেকে মারা গেছেন।

এই অঞ্চলের গভর্নর প্রদেশটিতে ৯ অক্টোবর পর্যন্ত জরুরি অবস্থা ঘোষণা করেছেন।

দেশটির দুর্যোগ মোকাবেলা সংস্থার মুখপাত্র আগুস উইবো জানান, শনিবার সকাল পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩০ জন এবং এতে আহত হয়েছে ১৫৬ জন।

আগুস উইবো জানান, ভূমিকম্পে বাড়িঘর ক্ষতিগ্রস্ত হওয়ায় ২৫ হাজার লোক গৃহহারা অবস্থায় রয়েছে।

যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ সংস্থা জানায়, বৃহস্পতিবারের ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল মালুকু প্রদেশের এমবুন নগরী থেকে ৩৭ কিলোমিটার উত্তর-পূর্বে ভূগর্ভের ২৯ কিলোমিটার গভীরে।


আরো সংবাদ

করোনার ভুয়া সনদ : ইতালিতে বাংলাদেশীদের বাঁকা চোখে দেখা হচ্ছে কোভিড-১৯: বাংলাদেশকে আরো সহায়তা প্রদান করল যুক্তরাষ্ট্র কোরবানির জন্য এবছর কোনো পশু আমদানি নয়: মন্ত্রী দুর্নীতিবাজ যেই হোক ব্যবস্থা গ্রহণ অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী ব্যাংকার মুন্সী আজিজুল হকের ইন্তেকালে জামায়াতের শোক সখীপুরে সাপের কামড়ে অন্তসত্ত্বা গৃহবধূর মৃত্যু এমপি শহিদকে নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য ভুলভাবে প্রকাশিত হয়েছে, মন্ত্রণালয়ের দাবি জায়গা জমির বিরোধে কলেজ ছাত্র হত্যা আটাব ও হাব চট্টগ্রাম জোনের উদ্যোগে অক্সিজেন, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করোনা : দক্ষিণ আফ্রিকায় আগাম ১৫ লাখ কবর খনন আমগাছের ডালে কলেজ শিক্ষকের ঝুলন্ত লাশ

সকল