০৯ জুলাই ২০২০

চীনে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩৬

চীনে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ৩৬ - সংগৃহীত

চীনের পূর্বাঞ্চলে বাস ও ট্রাকের মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ৩৬ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার সকালের ওই দুর্ঘটনায় আহত হয়েছেন আরো ৩৬ জন। দুর্ঘটনার সময় ওই বাসটিতে ৬৯ জন যাত্রী ছিলেন। চীনের পূর্বাঞ্চলীয় প্রদেশ জিয়ানসুর চাংচুং-শেনজেন মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রাথমিক তদন্তে জানানো হয়েছে, বাসের চাকা পাংচার হয়ে যাওয়ার কারণেই বিপরীত দিক হতে আসা একটি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষের পর এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে। বাসের বাম পাশের সামনের চাকাটি পাংচার হয়ে গিয়েছিল বলেও এক বিবৃতিতে জানানো হয়েছে। এদিকে দুর্ঘটনায় আহতদের মধ্যে নয়জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

চীনের জিয়াংসু প্রদেশের ইশিং শহরের পুলিশ জানিয়েছে, দুর্ঘটনাকবলিত বাসটির সামনের একটি চাকা পাংচার হয়ে গেলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। বাসটি তখন রাস্তার ডিভাইডার ভেঙে বিপরীত দিকের লেইনে গিয়ে একটি ট্রাকের সঙ্গে ধাক্কা খায়।

ওই বাসে মোট ৬৯ জন যাত্রী ও ট্রাকে তিনজন আরোহী ছিলেন। দুর্ঘটনার পর উদ্ধার অভিযানের জন্য প্রায় আট ঘণ্টা চাংচুন-শেনজেং মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে।


আরো সংবাদ

কোরবানির জন্য এবছর কোনো পশু আমদানি নয়: মন্ত্রী দুর্নীতিবাজ যেই হোক ব্যবস্থা গ্রহণ অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী ব্যাংকার মুন্সী আজিজুল হকের ইন্তেকালে জামায়াতের শোক সখীপুরে সাপের কামড়ে অন্তসত্ত্বা গৃহবধূর মৃত্যু এমপি শহিদকে নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য ভুলভাবে প্রকাশিত হয়েছে, মন্ত্রণালয়ের দাবি জায়গা জমির বিরোধে কলেজ ছাত্র হত্যা আটাব ও হাব চট্টগ্রাম জোনের উদ্যোগে অক্সিজেন, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করোনা : দক্ষিণ আফ্রিকায় আগাম ১৫ লাখ কবর খনন আমগাছের ডালে কলেজ শিক্ষকের ঝুলন্ত লাশ ক্ষমতাচ্যুত হতে পারেন নেপালের প্রধানমন্ত্রী! কিশোরগঞ্জে কিন্ডারগার্টেন শিক্ষকদের মানবেতর দিন কাটছে

সকল