২৬ সেপ্টেম্বর ২০২০

ভিয়েতনামে বন্যায় ১৬ জনের মৃত্যু, নিখোঁজ ৪

ফাইল ছবি -

ভিয়েতনামের উত্তর ও মধ্যাঞ্চলে গত সপ্তাহের শেষের দিক থেকে আকস্মিক বন্যা ও ভূমিধসে ১৬ জনের মৃত্যু ও চার জন নিখোঁজ হয়েছে।

বৃহস্পতিবার দেশটির জাতীয় দুর্যোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ বিষয়ক কেন্দ্রীয় স্টিয়ারিং কমিটি একথা জানিয়েছে। খবর বার্তা সংস্থা সিনহুয়া’র।

বৃহস্পতিবার সকালে মধ্যাঞ্চলীয় তানহ হোয়া প্রদেশে বন্যা ও ভূমিধসে ১০ জন মারা গেছে এবং অপর দুই জন নিখোঁজ হয়েছে।

এদিকে, পাঁচটি উত্তরাঞ্চলীয় প্রদেশে বন্যায় ছয় জনের মৃত্যু ও অপর চারজন নিখোঁজ হয়েছে। প্রদেশগুলো হচ্ছে লাই চাউ, সন লা, ইয়েন বাই, লাং সন ও হোয়া বিনহ। বন্যা ও ভূমিধসে অনেক বাড়িঘর, শস্য, রাস্তাঘাট, খাল-বিল ধ্বংস হয়েছে।

এছাড়া ২ হাজার ৪শ’ গবাদি পশু ও ১ লাখ ২ হাজার ৪শ’র বেশি হাঁস-মুরগি মারা গেছে।


আরো সংবাদ

সীমান্তে মাইন, মুংডুতে ৩৪ ট্যাংক (১০৪৭২)কেন বন্ধু প্রতিবেশীরা ভারতকে ছেড়ে যাচ্ছে? (৭৮৫০)সৌদি রাজতন্ত্রকে চ্যালেঞ্জ করে সৌদি আরবে বিরোধী দল গঠন (৭৬৭৩)ঐক্যবদ্ধ হামাস-ফাতাহ, ১৫ বছর পর ফিলিস্তিনে ভোট (৫৪৮৯)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৫১৪৯)৫৪,০০০ রোহিঙ্গাকে পাসপোর্ট দিতে সৌদি চাপ : কী করবে বাংলাদেশ (৫০১৬)আ’লীগ দলীয় প্রার্থী যোগ দিলেন স্বতন্ত্র এমপির সাথে (৪৪৭৬)কাশ্মিরিরা নিজেদের ভারতীয় বলে মনে করে না : ফারুক আবদুল্লাহ (৪৪৫২)কক্সবাজারের প্রায় ১৪০০ পুলিশ সদস্যকে একযোগে বদলি (৪০৮৮)বিরাট-অনুস্কাকে নিয়ে কুৎসিত মন্তব্য গাভাস্কারের, ভারত জুড়ে তোলপাড় (৩৯১০)