২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আরবিতে পঠন দক্ষতা বাড়াতে চমৎকার কয়েকটি বই

- ছবি : সংগৃহীত

দেশের খ্যাতনামা আরবি শিক্ষাপ্রতিষ্ঠান জামিয়াতুল উস্তায শহিদুল্লাহ ফজলুল বারী রহ:-এর প্রতিষ্ঠাতা পরিচালক শায়খ শফিকুল ইসলাম ইমদাদি রাহাত সম্পাদিত বইগুলোর প্রি-অর্ডার নেয়া হচ্ছে।

সিলসিলাতু মাহারাতিল কিরাআহ সম্পর্কে শায়খ শফিকুল ইসলাম ইমদাদি রাহাত জানান, পাঠের বিকল্প কোনোকালেই কিছু ছিল না। আমাদের তালিবুল ইলম ভাইদের পড়তে হবে প্রচুর। যার পাঠ-পরিধি যত বিস্তৃত হবে তার মুতালাআ ও পড়ালেখার গতি হয়ে উঠবে ততটাই বেগবান ও শাণিত। এই বিশ্বাস থেকেই আমরা পঠন-দক্ষতার একটি ধারাবাহিক সিরিজ বের করার উদ্যোগ নিয়েছি। সিরিজটির নাম দিয়েছি— সিলসিলাতু মাহারাতিল কিরাআহ (سلسلة مهارة القراءة)।

তিনি বলেন, সিরিজটিতে প্রাথমিকভাবে আমরা চার স্তরে চল্লিশটি কিতাব সংকলনের উদ্যোগ নিয়েছি। শুরুতে তালিবুল ইলমদের সামনে উপস্থাপন করতে যাচ্ছি এই ১০টি বই। সেরা আরব লেখকদের সেরা লেখা থেকে বাছাই করে সংকলন করা এই সিরিজটি আরবি শিক্ষার্থীদের আরবি পড়ার মধ্যে আনবে উদ্যম ও গতিশীলতা । এর মাধ্যমে যেমন সমৃদ্ধ হবে তাদের শব্দ ভাণ্ডার, তেমনি তারা জানতে পারবে আরবি সাহিত্যের বাক্যশৈলীর নানাদিক । ইনশাআল্লাহ।

বাংলাদেশে আরবি ভাষা ও সাহিত্য চর্চায় শায়খ শফিকুল ইসলাম ইমদাদি এক উজ্জ্বল নাম। ইতোমধ্যেই আরবিতে পঠন দক্ষতা, আরবি ভাষা দক্ষতা ও লিখন দক্ষতা বাড়াতে তার ১৫টিরও বেশি বই বাজারে এসেছে। আরবিতে পঠন দক্ষতা বাড়াতে তার এই বইগুলো আজই সংগ্রহ করতে পারেন।

প্রি-অর্ডার করার নিয়ম: 01784139259 এই নাম্বারে অফার মূল্য বিকাশ করে হোয়াটসঅ্যাপে এক মেসেজে নাম কুরিয়ার সার্ভিসের ঠিকানা ও ফোন নাম্বার লিখে পাঠিয়ে দিন। প্রি অর্ডার: ৯৫০ টাকা। প্রি-অর্ডার অফার শেষ হওয়ার পর সিরিজের সাধারণ মূল্য ১১৯০ টাকা। ঈদুল ফিতরের আগে (মোটামুটি নিশ্চিত) পাঠকের হাতে পৌঁছবে বইগুলো। তবে একান্তই যদি কোনো সমস্যা থাকে ঈদের পর ১০ দিনের মধ্যে পেয়ে যাবেন। বইগুলোর খুচরা বিক্রয় মূল্য ১১৯০টাকা। পরে নিলে কুরিয়ার সার্ভিসের চার্জ যুক্ত হবে।


আরো সংবাদ



premium cement