২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

নেত্রকোনায় কবি হেলাল হাফিজের ৭৫তম জন্মবার্ষিকী পালিত

নেত্রকোনায় কবি হেলাল হাফিজের ৭৫তম জন্মবার্ষিকী পালিত - ছবি : নয়া দিগন্ত

বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কবি, তারুণ্যের প্রতীক ও অন্যতম আধুনিক কবি হেলাল হাফিজের ৭৫তম জন্মবার্ষিকী পালিত হলো তার নিজ জন্মস্থান নেত্রকোনায়।

গতকাল সকালে হিমু পাঠকআড্ডার আয়োজনে কবির বিদ্যাপীঠ স্থানীয় দত্ত উচ্চ বিদ্যালয় রেইনট্রিতলায় কবি, সাহিত্যিক, সাংবাদিক ও বিভিন্ন শ্রেণী-পেশার লোকজনের উপস্থিতিতে কবির জন্মদিন পালিত হয়।

হিমু পাঠকআড্ডার প্রতিষ্ঠাতা সাংবাদিক আলপনা বেগমের সঞ্চালনায় বক্তব্য রাখেন- কবির শৈশবের সহপাঠি ও বন্ধু, বিএনবি নেত্রকোনা চক্ষু হাসপাতালের সভাপতি মতিয়র রহমান তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার মো: ফখরুজ্জামান জুয়েল, সাংবাদিক শ্যামলেন্ধু পাল ও কবির অপর সহপাঠি হায়দার জাহান চৌধুরী প্রমুখ।

কবিতা পাঠ করেন এ প্রজন্মের কবি তানভীর জাহান চৌধুরী ও তানভীর হায়াত খান প্রমুখ।

সমবেত শিল্পীরা সংগীত পরিবেশন করেন।

আলপনা বেগম কবির এ বিদ্যাপীঠের রেইনট্রিতলাকে ‘কবি হেলাল হাফিজ চত্বর’ হিসেবে ঘোষণা দেয়ার জোর দাবি জানান।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ

সকল