২৬ নভেম্বর ২০২২, ১১ অগ্রহায়ন ১৪২৯, ১ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

‘জাতীয় কবির সাহিত্য সর্বযুগে স্বৈরাচার বিরোধী আন্দোলনের প্রেরণা’

‘জাতীয় কবির সাহিত্য সর্বযুগে স্বৈরাচার বিরোধী আন্দোলনের প্রেরণা’ - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ কালচারাল একাডেমির চেয়ারম্যান শরীফ বায়জীদ মাহমুদ বলেন, আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সাহিত্য যুগে যুগে স্বৈরাচার ও আধিপত্যবাদী বিরোধী আন্দোলনের প্রেরণা। তার সাহিত্য অধ্যয়ন করে তরুণ প্রজন্ম দেশ ও মানবতার প্রতি ভালবাসায় উজ্জীবিত হয়। বাংলাদেশ কালচারাল একাডেমি কাজী নজরুল ইসলামের সাহিত্য তরুণদের মাঝে ছড়িয়ে দিয়ে তাদেরকে দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে সদা সচেষ্ট। তিনি এক্ষেত্রে সকলের সহযোগিতা কামনা করনে।

শুক্রবার জাতীয় কবির ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়েজিত আলোচনাসভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাজধানীর বাংলাদেশ কালচারাল একাডেমি মিলনায়তনে সভাটি অনুষ্ঠিত হয়।

এতে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ কালচারাল একাডেমির ভাইস চেয়ারম্যান আবেদুর রহমান, সেক্রেটারি ইবরাহিম বাহারী, নির্বাহী পরিষদ সদস্য ও অর্থ-সম্পাদক চঞ্চল মাহফুজ, অফিস সম্পাদক সুলতান মাহমুদ, নির্বাহী সদস্য ইয়াকুব বিশ্বাস, আব্দুল্লাহ আল মাহমুদ। নজরুলের গান পরিবেশন করেন শিল্পী মিরাদুল মুনিম, ওয়াহিদ আল হাসান, নিবেদিত কবিতা আবৃত্তি করেন কবি ও গীতিকার আমিনুল ইসলাম এবং আহসান হাবিব খান।।

-প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ


premium cement
বিশ্বকাপে টবির ভবিষ্যদ্বাণী সত্য হচ্ছে দেশের সবচেয়ে শক্তিশালী ব্যাংকের স্বীকৃতি পেল ইসলামী ব্যাংক দেশের সার্বিক অগ্রগতির জন্য কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী ইরান 'অনুপ্রবেশ' ঠেকাতে সীমান্ত নিরাপত্তা জোরদার করছে গফরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় জেলে নিহত, আহত ২ বিশ্ব শান্তির জন্য উত্তর কোরিয়ার সাথে কাজ করতে আগ্রহী চীন নদী দখল ও পরিবেশ দূষণের বিরুদ্ধে সাভারে গণ-জমায়েত রাশিয়ার হামলার পর বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করার চেষ্টা ইউক্রেনের ইউক্রেনে যত দিন দরকার সাহায্য করবে ন্যাটো দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় কুমিল্লায় বিএনপির সমাবেশস্থলে প্রায় বন্ধ মোবাইল ইন্টারনেট

সকল