২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

গণযোগাযোগ বিষয়ে গুরুত্বপূর্ণ প্রকাশনা

গণযোগাযোগ বিষয়ে গুরুত্বপূর্ণ প্রকাশনা - ছবি : সংগ্রহ

গণযোগাযোগের ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ একটি বই সম্প্রতি প্রকাশিত হয়েছে। ‘জনসংযোগ, ধারণা ও প্রয়োগ কৌশল’ নামে ৮৫৬ পৃষ্ঠার বৃহৎ কলেবরের বইটি লিখেছেন খ্যাতিমান জনসংযোগবিদ, লেখক ও বাংলাদশ ইন্সটিটিউট অব জার্নালিজম অ্যান্ড ইলেক্ট্রোনিক মিডিয়ার (বিজেম) নির্বাহী পরিচালক তারেকুল কাদের। সংশ্লিষ্ট বিষয়ে সর্বশেষ প্রকরণ প্রবণতার তথ্যসংবলিত এমন পূর্ণাঙ্গ গ্রন্থ দেশে এটিই প্রথম।

বইটিতে ২২টি অধ্যায়ে রয়েছে জনসংযোগের উদ্ভব ও বিকাশ, সংজ্ঞা, যোগাযোগ, ব্র্যান্ড ও ব্র্যান্ড যোগাযোগ, জনসংযোগ কর্মকর্তার দায়িত্ব ও কর্তব্য, গুণাবলী, সংবাদ বিজ্ঞপ্তি ও ছবি, পিআর ফটোগ্রাফি, সংবাদ সম্মেলন, বিজ্ঞাপনকলা, মিডিয়া রিলেশন্স, ভাবমূর্তি, সঙ্কট ব্যবস্থাপনা, ঘরোয়া পত্রিকা, গ্রন্থ প্রকাশনা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, বিবিধ গুরুত্বপূর্ণ পরিভাষা ইত্যাদি। এছাড়াও সংযোজিত হয়েছে, জনসংযোগ ও যোগাযোগ বিশেষজ্ঞ, ব্র্যান্ডিং এক্সপার্টদের ২১টি মূল্যবান সাক্ষাৎকার। সেইসঙ্গে বিশেষজ্ঞ জনসংযোগবিদ, যোগাযোগ বিশেষজ্ঞ, সাংবাদিক, ব্র্যান্ড বিশেষজ্ঞ, বিখ্যাত ফটোগ্রাফার, প্রকাশনা বিষয়ে বিশেষজ্ঞ, তথ্য যোগাযোগ প্রযুক্তি বিশেষজ্ঞসহ গণযোগাযোগ বিষয়ে সংশ্লিষ্ট খ্যাতিমান ব্যক্তিবর্গের বক্তব্য, মতামত ইত্যাদি।

সব মিলিয়ে বইটি দেশের জনসংযোগ পেশায় নিয়োজিত সব পেশাজীবী, যোগাযোগও তথ্য কর্মকর্তা, ব্র্যান্ডিং নির্বাহীদের পেশাগত দক্ষতার উন্নয়ন এবং বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের শিক্ষা ও গবেষণায় খুবই সহায়ক বলে বিবেচিত হতে পারে। বিজেম প্রকাশিত বইটির দাম রাখা হয়েছে ২০০০ টাকা। তবে ২০ শতাংশ ছাড় দেয়া হচ্ছে। প্রেস বিজ্ঞপ্তি।

বিস্তারিত তথ্য ও ক্রয়ের জন্য যোগাযোগ : ০১৭১৫ ৮২২৭৭৮.
মির্জা তারেকুল কাদের
নির্বাহী পরিচালক
বিজেম- সাংবাদিকতা ইন্সটিটিউট
বাংলাদশ ইন্সটিটিউট অব জার্নালিজম অ্যান্ড ইলেক্ট্রোনিক মিডিয়া (বিজেম)
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement