২১ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

প্রফেসর কামরুন নাহার পলিন সম্পাদিত ‘বঙ্গবন্ধু’ গ্রন্থের মোড়ক উন্মোচন

-

মোড়ক উন্মোচিত হলো বিশিষ্ট লেখিকা, সমাজসেবিকা ও শিক্ষাবিদ, বাংলাদেশের কিংবদন্তি উদ্যোক্তা ও আধুনিক হামদর্দ বাংলাদেশের প্রতিষ্ঠাতা ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়ার সহধর্মিণী প্রফেসর কামরুন নাহার পলিন সম্পাদিত নতুন গ্রন্থ ‘বঙ্গবন্ধু : দ্য ফাদার অব দ্য ন্যাশন’।

রোববার বইমেলা প্রাঙ্গনে বইটির মোড়ক উন্মোচন করেন জাতিসত্ত্বার কবি মুহাম্মদ নুরুল হুদা ও জাতীয় কবিতা পরিষদের সাবেক সাধারণ সম্পাদক কবি আসলাম সানী।

গ্রন্থটিতে বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানাসহ বাংলাদেশ ও ভারতের প্রখ্যাত লেখকদের বিশ্লেষণধর্মী লেখা স্থান পেয়েছে।
এ প্রসঙ্গে কবি মুহাম্মদ নুরুল হুদা বলেন, বাংলা সাহিত্যে বইটি মাইলফলক হয়ে থাকবে। বঙ্গবন্ধুকে নিয়ে এ রকম গ্রন্থ আগে প্রকাশিত হয়নি বলে জানান এই জাতিসত্ত্বার কবি ।

জনপ্রিয় ছড়াকার ও কবি আসলাম সানি বলেন, বইটির জন্য দিনরাত পরিশ্রম করেছেন প্রফেসর কামরুন নাহার পলিন। তার সুনির্বাচিত সম্পাদনায় এটি পরিণত হয়েছে অমূল্য সম্পদে।

প্রফেসর কামরুন নাহার পলিন বাংলাদেশের একজন সুপরিচিত লেখিকা। লেখালেখির পাশাপাশি তিনি দীর্ঘদিন অধ্যাপনায় নিয়োজিত ছিলেন।

এছাড়া তিনি সমাজসেবামূলক নানা কাজের মাধ্যমে সবসময়ই মানুষের পাশে দাঁড়ান।
প্রফেসর কামরুন নাহার পলিন বাংলাদেশের মানুষকে দেখতে সুখী ও সমৃদ্ধশালী হিসেবে। আমৃত্যু লিখে যাওয়ারও প্রত্যাশা করেন এই মেধাবী লেখিকা।
প্রেস বিজ্ঞপ্তি



আরো সংবাদ


বদলে গেল নিয়ম, ভারত-পাকিস্তানের গ্রুপে অনিশ্চিত বাংলাদেশ (১৭১৬২)পাকিস্তানের ভারতীয় সাবমেরিন রুখে দেয়ার দাবি, যা বলল ভারত (১৪১৮৫)স্বস্তির জয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ (১২৮৯৫)সুপার টুয়েলভ নিশ্চিত করতে বাংলাদেশের সামনে যে সমীকরণ (১২৬৫৪)ভারতকে নাস্তানাবুদ করা পাকিস্তানি বোলার এখন ওমান দলে! (১২৫০৫)ক্লাস শুরুর পর উত্তাল ঢাবি ক্যাম্পাস (১২৪৬৯)স্কটল্যান্ডের বিরুদ্ধে হেরে আখেরে ‘লাভ’ হলো বাংলাদেশের? (১০২৮৯)অসম্মতিতে বিয়ে করায় দুই মেয়ে ও তাদের ৪ সন্তানকে পুড়িয়ে মারলেন বাবা! (৯৩৮৭)তুরস্ক-ইরান : শত্রু-মিত্র সম্পর্কের ঝুঁকি (৮৬২০)গুজব ছড়ানোর অভিযোগে বদরুন্নেসার শিক্ষিকা আটক (৭৭২৫)