০২ মার্চ ২০২১
`

আজ খ্যাতিমান শিল্পী অধ্যাপক ড. আব্দুস সাত্তারের ৭৩তম জন্মদিন

অধ্যাপক ড. আব্দুস সাত্তার - ছবি : সংগৃহীত

আজ ২ ফেব্রুয়ারি আন্তর্জাতিক খ্যাতিমান শিল্পী, শিল্পতাত্ত্বিক, কলামিস্ট ও ২১টি বইয়েরলেখক অধ্যাপক ড. আব্দুস সাত্তারের ৭৩তম জন্মদিন।

এই দিনে রাজশাহীর নাটোর জেলার চকবড়াই গ্রামে ১৯৪৭ সালে কীর্তিমানে এ শিল্পী জন্মগ্রহণ করেন।
তিনি ২১টি একক ও দেশে বিদেশে অসংখ্য যৌথ প্রদর্শনীতে অংশগ্রহণ করেছেন।

দুটি স্বর্ণপদকসহ সাতটি আন্তর্জাতিক পুরস্কার এবং একটি স্বর্ণপদকসহ দেশে ৯টি পুরস্কার লাভ করেন।
আমেরিকা পোলান্ড আর্ট মিউজিয়াম, নরওয়ে মিউজিয়াম, মালোয়শিয়া নেশনাল আর্ট গ্যালারি, যুগোস্লিভিয়া মিউজিয়াম অব কন্টেম্পরারি আর্টসহ দেশে বিদেশে বহু প্রতিষ্ঠানে তার শিল্পকর্ম সংগ্রহিত হয়েছে।

অসাধারণ প্রতিভাবান এই শিল্পীর ৭৩তম জন্মদিন উপলক্ষে দীর্ঘায়ু কামনা ও শুভেচ্ছা জানিয়েছে বিভিন্ন সংগঠন। তাদের মধ্যে দেশীয় সংস্কৃতি সংসদের আহবায়ক আ জ ম ওবায়দুল্লাহ ও সমন্বয়ক মোস্তফা মনোয়ার, বাংলাদেশের চারুশিল্পী পরিষদের সভাপতি ইব্রাহিম মন্ডল ও সাধারণ সম্পাদক আব্দুর রহিম, বাংলাদেশ কালচারাল একাডেমির সভাপতি শরীফ বায়েজিদ মাহমুদ ও সাধারণ সম্পাদক ইব্রাহিম বাহারি, সাহিত্য সংস্কৃতির কেন্দ্রের সভাপতি আবু তাহের বেলাল ও সাধারণ সম্পাদক মাহবুব মুকুল।

আজ রাত ৮টায় বাংলাদেশ চারুশিল্প পরিষদের উদ্যোগে অধ্যাপক ড. আব্দুস সাত্তারের দীর্ঘায়ু কামনা করে দোয়ার আয়োজন করা হয়েছে।
প্রেস বিজ্ঞপ্তি



আরো সংবাদ


বিদ্যুৎক্ষেত্রে চীনের হানায় অন্ধকার হয়ে গিয়েছিল মুম্বাই! বিজেপিতে যোগ দিলেন শ্রাবন্তী যেকোনো সংকটে দেশের মানুষ ঢাবির দিকে তাকিয়ে থাকে : নুর ২০২১ সালের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-৩ বিজ্ঞান প্রথম অধ্যায় : আমাদের পরিবেশ বাংলাদেশ ও বিশ্বপরিচয় প্রথম অধ্যায় : আমাদের মুক্তিযুদ্ধ ২০২১ সালের অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-৩ এইচএসসি পরীক্ষার প্রস্তুতি : বাংলা প্রথম পত্র গল্প : অপরিচিতা এসএসসি পরীক্ষার লেখাপড়া : রসায়ন একাদশ অধ্যায় : খনিজ সম্পদÑ জীবাশ্ম আজ তৃতীয় দফা করোনা টেস্ট অ্যাতলেটিকো ও লিভারপুলের জয় বসুন্ধরা কিংসের খেলা মালদ্বীপে

সকল