১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

আল্লামা গহরপুরী রহ. স্মারকগ্রন্থ প্রকাশ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

আল্লামা গহরপুরী রহ. স্মারকগ্রন্থ প্রকাশ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় - ছবি : নয়া দিগন্ত

বরেণ্য আলেম, শায়খুল হাদিস আল্লামা নূরউদ্দীন আহমদ গহরপুরী রহ.-এর ওপর একটি বর্ণাঢ্য স্মারকগ্রন্থ প্রকাশ করেছে আল্লামা গহরপুরী রহ. ফাউন্ডেশন। এ উপলক্ষে বুধবার রাজধানীর নয়া পল্টনে একটি হোটেলে বিভিন্ন দৈনিক পত্রিকার ইসলাম পাতায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময়ের আয়োজন করা হয়।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন আল্লামা গহরপুরী রহ.-এর সাহেবজাদা ও বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সহ-সভাপতি মাওলানা মুসলেহুদ্দীন গহরপুরী। মুখ্য আলোচক ছিলেন স্মারকগ্রন্থের সম্পাদক এবং বিশিষ্ট আলেম ও লেখক মাওলানা শরীফ মুহাম্মদ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন স্মারকগ্রন্থের নির্বাহী সম্পাদক জহির উদ্দিন বাবর।

সিলেটের জামিয়া গহরপুরসহ অসংখ্য মাদরাসার প্রতিষ্ঠাতা ও পৃষ্ঠপোষক ছিলেন শায়খুল হাদিস আল্লামা নূরউদ্দীন আহমদ গহরপুরী রহ.। ১৯৯৬ সাল থেকে প্রায় ৯ বছর জাতীয় প্রতিষ্ঠান কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের সভাপতির দায়িত্ব পালন করেন। বরেণ্য এই আলেমের ইন্তেকালের প্রায় ১৫ বছর পর তার ওপর প্রকাশিত হলো একটি সমৃদ্ধ ও প্রামাণ্য স্মারকগ্রন্থ। এতে প্রায় ৭০ জনের লেখা এসেছে যারা গত এক দশকে দুনিয়া থেকে চলে গেছেন।

সিলেটের জামিয়া গহরপুর, বন্দরবাজার আল মানার লাইব্রেরি, ঢাকার বাংলাবাজারের দারুল উলুম লাইব্রেরি, বায়তুল মোকাররমের দারুত তাযকিয়া ও পরিপাটি থেকে সংগ্রহ করা যাবে স্মারকগ্রন্থটি। এছাড়া রকমারি ডটকম থেকেও সংগ্রহ করা যাবে। গ্রন্থটির গায়ের মূল্য ১০০০ টাকা। গ্রাহকদের জন্য আছে বিশেষ কমিশন।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল