২২ অক্টোবর ২০২১, ৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

আল্লামা গহরপুরী রহ. স্মারকগ্রন্থ প্রকাশ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়

আল্লামা গহরপুরী রহ. স্মারকগ্রন্থ প্রকাশ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় - ছবি : নয়া দিগন্ত

বরেণ্য আলেম, শায়খুল হাদিস আল্লামা নূরউদ্দীন আহমদ গহরপুরী রহ.-এর ওপর একটি বর্ণাঢ্য স্মারকগ্রন্থ প্রকাশ করেছে আল্লামা গহরপুরী রহ. ফাউন্ডেশন। এ উপলক্ষে বুধবার রাজধানীর নয়া পল্টনে একটি হোটেলে বিভিন্ন দৈনিক পত্রিকার ইসলাম পাতায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময়ের আয়োজন করা হয়।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন আল্লামা গহরপুরী রহ.-এর সাহেবজাদা ও বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সহ-সভাপতি মাওলানা মুসলেহুদ্দীন গহরপুরী। মুখ্য আলোচক ছিলেন স্মারকগ্রন্থের সম্পাদক এবং বিশিষ্ট আলেম ও লেখক মাওলানা শরীফ মুহাম্মদ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন স্মারকগ্রন্থের নির্বাহী সম্পাদক জহির উদ্দিন বাবর।

সিলেটের জামিয়া গহরপুরসহ অসংখ্য মাদরাসার প্রতিষ্ঠাতা ও পৃষ্ঠপোষক ছিলেন শায়খুল হাদিস আল্লামা নূরউদ্দীন আহমদ গহরপুরী রহ.। ১৯৯৬ সাল থেকে প্রায় ৯ বছর জাতীয় প্রতিষ্ঠান কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকের সভাপতির দায়িত্ব পালন করেন। বরেণ্য এই আলেমের ইন্তেকালের প্রায় ১৫ বছর পর তার ওপর প্রকাশিত হলো একটি সমৃদ্ধ ও প্রামাণ্য স্মারকগ্রন্থ। এতে প্রায় ৭০ জনের লেখা এসেছে যারা গত এক দশকে দুনিয়া থেকে চলে গেছেন।

সিলেটের জামিয়া গহরপুর, বন্দরবাজার আল মানার লাইব্রেরি, ঢাকার বাংলাবাজারের দারুল উলুম লাইব্রেরি, বায়তুল মোকাররমের দারুত তাযকিয়া ও পরিপাটি থেকে সংগ্রহ করা যাবে স্মারকগ্রন্থটি। এছাড়া রকমারি ডটকম থেকেও সংগ্রহ করা যাবে। গ্রন্থটির গায়ের মূল্য ১০০০ টাকা। গ্রাহকদের জন্য আছে বিশেষ কমিশন।



আরো সংবাদ