২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সাজুর ‘আমার আয়নাঘর’ প্রকাশিত

সাজুর ‘আমার আয়নাঘর’ প্রকাশিত - ছবি : সংগ্রহ

নিজের জীবনের গল্প নিয়ে এবার প্রকাশিত হলো সাংবাদিক, কবি সাজেদা পারভীন সাজু’র বই ‘আমার আয়নাঘর’। বইটিতে লেখকের জীবনের গল্প, আবেগ আর বাস্তবতার মিশেলে সব সমস্যা পেছনে ফেলে সফলতার কাহিনিগুলো উঠে এসেছে। লেখকের এটি দ্বিতীয় বই।
এ বিষয়ে লেখকের ভাষ্য, ‘বইটি এক কথায় আমার আয়না। এই আয়নায় আমি আমার জীবনের গল্পগুলো বলেছি। একজন নারীর সামনের সাড়িতে উঠে আসার গল্পই আমার আয়নাঘর’।

তিনি বলেন, ‘আমার লেখার উদ্দেশ্য আমার মতো যে সব মেয়েরা জীবনের শুরুতে ধাক্কা খেয়েছে, নানা সমস্যায় পড়েছে। উঠে দাঁড়াতে চায় কিন্তু তারা সাহস পায় না, তাদের জন্য। ইচ্ছে থাকলেই আপনি এগিয়ে যেতে পারবেন’।

তার মতে, ‘প্রত্যেকের জীবন পরিচালনার পরিকল্পনাটা শুরু থেকেই নিতে হবে। জীবনকে স্বপ্নের মতো জীবনকে না ভেবে যে পরিস্থিতি আসুক না কেন তাকে মোকাবেলা করতে হবে। আমার বিশ্বাস আজই শুরু করুন কি করতে চান আগে ঠিক করুন এরপর হাঁটতে শুরু করেন। লক্ষ্যে আপনিই পৌছাবেন। সাথে রাখুন ধৈর্য আর সততা’।

‘আমার আয়নাঘর’ বইটি প্রকাশ করেছে বর্ষা দুপুর প্রকাশনী। বইটির প্রচ্ছদ করেছেন আবু হাসান। এর আগে অমর একুশে গ্রন্থমেলা-২০২০ এ লেখকের প্রথম কাব্যগ্রন্থ সময় প্রকাশিত হয়। স্টুডেন্ট ওয়েজ বইটি প্রকাশ করে।


আরো সংবাদ



premium cement
ঈদের ছুটিতে ঢাকায় কোনো সমস্যা হলে কল করুন ৯৯৯ নম্বরে : আইজিপি সিরাজগঞ্জে প্রাথমিক শিক্ষা অফিসের নৈশ প্রহরীর ঝুলন্ত লাশ উদ্ধার ৬ দাবিতে উত্তাল বুয়েট, ক্লাস-পরীক্ষা বর্জন মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল

সকল