২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

সাজুর ‘আমার আয়নাঘর’ প্রকাশিত

সাজুর ‘আমার আয়নাঘর’ প্রকাশিত - ছবি : সংগ্রহ

নিজের জীবনের গল্প নিয়ে এবার প্রকাশিত হলো সাংবাদিক, কবি সাজেদা পারভীন সাজু’র বই ‘আমার আয়নাঘর’। বইটিতে লেখকের জীবনের গল্প, আবেগ আর বাস্তবতার মিশেলে সব সমস্যা পেছনে ফেলে সফলতার কাহিনিগুলো উঠে এসেছে। লেখকের এটি দ্বিতীয় বই।
এ বিষয়ে লেখকের ভাষ্য, ‘বইটি এক কথায় আমার আয়না। এই আয়নায় আমি আমার জীবনের গল্পগুলো বলেছি। একজন নারীর সামনের সাড়িতে উঠে আসার গল্পই আমার আয়নাঘর’।

তিনি বলেন, ‘আমার লেখার উদ্দেশ্য আমার মতো যে সব মেয়েরা জীবনের শুরুতে ধাক্কা খেয়েছে, নানা সমস্যায় পড়েছে। উঠে দাঁড়াতে চায় কিন্তু তারা সাহস পায় না, তাদের জন্য। ইচ্ছে থাকলেই আপনি এগিয়ে যেতে পারবেন’।

তার মতে, ‘প্রত্যেকের জীবন পরিচালনার পরিকল্পনাটা শুরু থেকেই নিতে হবে। জীবনকে স্বপ্নের মতো জীবনকে না ভেবে যে পরিস্থিতি আসুক না কেন তাকে মোকাবেলা করতে হবে। আমার বিশ্বাস আজই শুরু করুন কি করতে চান আগে ঠিক করুন এরপর হাঁটতে শুরু করেন। লক্ষ্যে আপনিই পৌছাবেন। সাথে রাখুন ধৈর্য আর সততা’।

‘আমার আয়নাঘর’ বইটি প্রকাশ করেছে বর্ষা দুপুর প্রকাশনী। বইটির প্রচ্ছদ করেছেন আবু হাসান। এর আগে অমর একুশে গ্রন্থমেলা-২০২০ এ লেখকের প্রথম কাব্যগ্রন্থ সময় প্রকাশিত হয়। স্টুডেন্ট ওয়েজ বইটি প্রকাশ করে।


আরো সংবাদ



premium cement
শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট ‘আমার শিশু মেয়েটির যে সর্বনাশ সে করেছে’ বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি

সকল