৩০ সেপ্টেম্বর ২০২০

সাজুর ‘আমার আয়নাঘর’ প্রকাশিত

সাজুর ‘আমার আয়নাঘর’ প্রকাশিত - ছবি : সংগ্রহ

নিজের জীবনের গল্প নিয়ে এবার প্রকাশিত হলো সাংবাদিক, কবি সাজেদা পারভীন সাজু’র বই ‘আমার আয়নাঘর’। বইটিতে লেখকের জীবনের গল্প, আবেগ আর বাস্তবতার মিশেলে সব সমস্যা পেছনে ফেলে সফলতার কাহিনিগুলো উঠে এসেছে। লেখকের এটি দ্বিতীয় বই।
এ বিষয়ে লেখকের ভাষ্য, ‘বইটি এক কথায় আমার আয়না। এই আয়নায় আমি আমার জীবনের গল্পগুলো বলেছি। একজন নারীর সামনের সাড়িতে উঠে আসার গল্পই আমার আয়নাঘর’।

তিনি বলেন, ‘আমার লেখার উদ্দেশ্য আমার মতো যে সব মেয়েরা জীবনের শুরুতে ধাক্কা খেয়েছে, নানা সমস্যায় পড়েছে। উঠে দাঁড়াতে চায় কিন্তু তারা সাহস পায় না, তাদের জন্য। ইচ্ছে থাকলেই আপনি এগিয়ে যেতে পারবেন’।

তার মতে, ‘প্রত্যেকের জীবন পরিচালনার পরিকল্পনাটা শুরু থেকেই নিতে হবে। জীবনকে স্বপ্নের মতো জীবনকে না ভেবে যে পরিস্থিতি আসুক না কেন তাকে মোকাবেলা করতে হবে। আমার বিশ্বাস আজই শুরু করুন কি করতে চান আগে ঠিক করুন এরপর হাঁটতে শুরু করেন। লক্ষ্যে আপনিই পৌছাবেন। সাথে রাখুন ধৈর্য আর সততা’।

‘আমার আয়নাঘর’ বইটি প্রকাশ করেছে বর্ষা দুপুর প্রকাশনী। বইটির প্রচ্ছদ করেছেন আবু হাসান। এর আগে অমর একুশে গ্রন্থমেলা-২০২০ এ লেখকের প্রথম কাব্যগ্রন্থ সময় প্রকাশিত হয়। স্টুডেন্ট ওয়েজ বইটি প্রকাশ করে।


আরো সংবাদ

সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার আর্মেনিয়রা (১৯২৯১)আর্মেনিয়ান রেজিমেন্ট ধ্বংস করলো আজারবাইজান, শীর্ষ কমান্ডারের মৃত্যু (১৪১০৪)আর্মেনিয়া-আজারবাইজান তুমুল যুদ্ধ, নিহত বেড়ে ৯৫ (১৩০২৮)আজারবাইজানের সাথে যুদ্ধ : ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ সম্পর্কে যা বলছে তেহরান (৭৪২৯)স্বামীকে খুঁজতে এসে সন্তানের সামনে ধর্ষণের শিকার মা (৭২৯২)আজারবাইজান-আর্মেনিয়ার যুদ্ধের মর্টার এসে পড়লো ইরানে (৭২১৭)এমসি কলেজে গণধর্ষণ : স্বামীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে ধর্ষকরা (৬৪১৯)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৫৯৮৯)‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ (৫৬২১)আর্মেনিয়া এবং আজারবাইজান দ্বন্দ্ব: কোন দেশের সামরিক শক্তি কেমন? (৫৪৩৫)