১৮ জানুয়ারি ২০২১
`

সাজুর ‘আমার আয়নাঘর’ প্রকাশিত

সাজুর ‘আমার আয়নাঘর’ প্রকাশিত - ছবি : সংগ্রহ

নিজের জীবনের গল্প নিয়ে এবার প্রকাশিত হলো সাংবাদিক, কবি সাজেদা পারভীন সাজু’র বই ‘আমার আয়নাঘর’। বইটিতে লেখকের জীবনের গল্প, আবেগ আর বাস্তবতার মিশেলে সব সমস্যা পেছনে ফেলে সফলতার কাহিনিগুলো উঠে এসেছে। লেখকের এটি দ্বিতীয় বই।
এ বিষয়ে লেখকের ভাষ্য, ‘বইটি এক কথায় আমার আয়না। এই আয়নায় আমি আমার জীবনের গল্পগুলো বলেছি। একজন নারীর সামনের সাড়িতে উঠে আসার গল্পই আমার আয়নাঘর’।

তিনি বলেন, ‘আমার লেখার উদ্দেশ্য আমার মতো যে সব মেয়েরা জীবনের শুরুতে ধাক্কা খেয়েছে, নানা সমস্যায় পড়েছে। উঠে দাঁড়াতে চায় কিন্তু তারা সাহস পায় না, তাদের জন্য। ইচ্ছে থাকলেই আপনি এগিয়ে যেতে পারবেন’।

তার মতে, ‘প্রত্যেকের জীবন পরিচালনার পরিকল্পনাটা শুরু থেকেই নিতে হবে। জীবনকে স্বপ্নের মতো জীবনকে না ভেবে যে পরিস্থিতি আসুক না কেন তাকে মোকাবেলা করতে হবে। আমার বিশ্বাস আজই শুরু করুন কি করতে চান আগে ঠিক করুন এরপর হাঁটতে শুরু করেন। লক্ষ্যে আপনিই পৌছাবেন। সাথে রাখুন ধৈর্য আর সততা’।

‘আমার আয়নাঘর’ বইটি প্রকাশ করেছে বর্ষা দুপুর প্রকাশনী। বইটির প্রচ্ছদ করেছেন আবু হাসান। এর আগে অমর একুশে গ্রন্থমেলা-২০২০ এ লেখকের প্রথম কাব্যগ্রন্থ সময় প্রকাশিত হয়। স্টুডেন্ট ওয়েজ বইটি প্রকাশ করে।



আরো সংবাদ


বাড়িওয়ালা ঘরে তালা দেয়ায় চিকিৎসা না পেয়ে শিশুর মৃত্যু, মালিকসহ ২ জনের বিরুদ্ধে মামলা গ্রিক আর্কবিশপের ইসলামবিরোধী মন্তব্যের নিন্দা করলেন তুর্কি দিয়ানত প্রধান ভারত উপহার হিসেবে কিছু টিকা দেবে বাংলাদেশকে : স্বাস্থ্যমন্ত্রী সর্বত্র চর দখলের মতো ভোটকেন্দ্র দখল করা হয়েছে : রিজভী বাইডেনের অভিষেক : দুর্গে পরিণত মার্কিন স্টেট হাউজগুলোর সামনে বিচ্ছিন্ন বিক্ষোভ ইশরাকের খালাসের বিরুদ্ধে দুদকের আপিল মানিকগঞ্জে ২ বাসের মুখোমুখি সংঘর্ষ মাঘের শুরুতে সৌরভ ছড়াচ্ছে আমের মুকুল ১১ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি ও লঞ্চ চলাচল শুরু ইন্দোনেশিয়ায় ভূমিকম্প: নিহতের সংখ্যা বেড়ে ৮১ বছরের প্রথম সংসদ অধিবেশন আজ

সকল