২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

‘কবি শক্তি চট্টোপাধ্যায় স্মৃতি পুরস্কার’ পাচ্ছেন কবি শাহীন রেজা

শাহীন রেজা
শাহীন রেজা - ছবি : সংগ্রহ

বাংলা ভাষার অন্যতম শ্রেষ্ঠ কবি শক্তি চট্টোপাধ্যায়ের নামে প্রবর্তিত ‘কবি শক্তি চট্টোপাধ্যায় স্মৃতি পুরস্কার’-এর জন্য মনোনীত হয়েছেন বাংলাদেশের কবি শাহীন রেজা।
ভারতের পশ্চিমবঙ্গের অন্যতম প্রধান কবিতা আয়োজন ‘বকখালি কবিতা উৎসব কমিটি’ এক পত্রে তাকে এই মনোনয়নের কথা জানিয়েছেন। ১৪ ও ১৫ নভেম্বর অনুষ্ঠিত উৎসবে তার হাতে এই পদক তুলে দেয়া হবে।

কবিতার কাগজ ‘কবি এবং কবিতা’র সম্পাদক শাহীন রেজা আশির দশকের একজন গুরুত্বপূর্ণ কবি হিসেবে ইতিমধ্যে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন। এ যাবৎ তার প্রকাশিত গ্রন্থের সংখ্যা ২৬, যার মধ্যে ২১টিই কবিতার।
পিরোজপুরের কাউখালী উপজেলার শির্ষা গ্রামের সন্তান শাহীন রেজা কবিতায় অবদানের জন্য লাভ করেছেন বেশকিছু পদক ও সন্মাননা।

কবি শক্তি চট্টোপাধ্যায়ের স্মৃতি পদকের জন্য মনোনীত হওয়া প্রসঙ্গে তিনি বলেন, এটি নিঃসন্দেহে গৌরবের বিষয়। আমি আনন্দিত এবং কৃতজ্ঞ। শক্তি চট্টোপাধ্যায় আমার প্রিয় কবিদের অন্যতম। তার নামে প্রবর্তিত পুরস্কার লাভ কবি হিসেবে আমার জন্য এক বিশাল প্রাপ্তি।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
বৃষ্টির জন্য দেশবাসীর প্রতি ইস্তিস্কার নামাজ আদায়ের আহ্বান আমিরে জামায়াতের সড়ক উন্নয়ন প্রকল্পে চুক্তি স্বাক্ষর করল তুর্কি, ইরাক, কাতার, সংযুক্ত আরব আমিরাত ঢাকায় ‘হিট স্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৪ ইউনিট ‘আমার শিশু মেয়েটির যে সর্বনাশ সে করেছে’ বান্দরবানের ৩ উপজেলায় নির্বাচন স্থগিত চুয়াডাঙ্গায় বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজে মুসুল্লিদের ঢল বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের চাবিটা মনে হয় পার্শ্ববর্তী দেশকে দিয়েছে সরকার : রিজভী চীনের দক্ষিণাঞ্চলীলের গুয়াংডংয়ে সর্বোচ্চ স্তরের বৃষ্টিপাতের সতর্কতা জারি আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের

সকল