১১ আগস্ট ২০২০

‘কবি শক্তি চট্টোপাধ্যায় স্মৃতি পুরস্কার’ পাচ্ছেন কবি শাহীন রেজা

শাহীন রেজা
শাহীন রেজা - ছবি : সংগ্রহ
24tkt

বাংলা ভাষার অন্যতম শ্রেষ্ঠ কবি শক্তি চট্টোপাধ্যায়ের নামে প্রবর্তিত ‘কবি শক্তি চট্টোপাধ্যায় স্মৃতি পুরস্কার’-এর জন্য মনোনীত হয়েছেন বাংলাদেশের কবি শাহীন রেজা।
ভারতের পশ্চিমবঙ্গের অন্যতম প্রধান কবিতা আয়োজন ‘বকখালি কবিতা উৎসব কমিটি’ এক পত্রে তাকে এই মনোনয়নের কথা জানিয়েছেন। ১৪ ও ১৫ নভেম্বর অনুষ্ঠিত উৎসবে তার হাতে এই পদক তুলে দেয়া হবে।

কবিতার কাগজ ‘কবি এবং কবিতা’র সম্পাদক শাহীন রেজা আশির দশকের একজন গুরুত্বপূর্ণ কবি হিসেবে ইতিমধ্যে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন। এ যাবৎ তার প্রকাশিত গ্রন্থের সংখ্যা ২৬, যার মধ্যে ২১টিই কবিতার।
পিরোজপুরের কাউখালী উপজেলার শির্ষা গ্রামের সন্তান শাহীন রেজা কবিতায় অবদানের জন্য লাভ করেছেন বেশকিছু পদক ও সন্মাননা।

কবি শক্তি চট্টোপাধ্যায়ের স্মৃতি পদকের জন্য মনোনীত হওয়া প্রসঙ্গে তিনি বলেন, এটি নিঃসন্দেহে গৌরবের বিষয়। আমি আনন্দিত এবং কৃতজ্ঞ। শক্তি চট্টোপাধ্যায় আমার প্রিয় কবিদের অন্যতম। তার নামে প্রবর্তিত পুরস্কার লাভ কবি হিসেবে আমার জন্য এক বিশাল প্রাপ্তি।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ

আনোয়ারায় সাগরের মোহনা থেকে অজ্ঞাত ব্যক্তির গলিত লাশ উদ্ধার এসডিজি অর্জনে সিদ্ধান্তগ্রহণ প্রক্রিয়ায় তরুণদের অংশগ্রহণ চায় টিআইবি রাশিয়ার তৈরি ভ্যাকসিন স্থায়ী ও টেকসই প্রতিরোধী সক্ষমতা দেখাতে সক্ষম : পুতিন গফরগাঁও পৌরসভার উদ্যোগে বর্ন্যাতদের মাঝে ত্রাণ বিতরণ সোনাইমুড়ীতে স্ত্রীকে গলাকেটে হত্যা, স্বামী পলাতক মেজর (অব.) সিনহা হত্যায় জড়িত সন্দেহে আরো ৩ জন গ্রেফতার ধুনটে ধর্ষকের জিম্মা থেকে ছাত্রী উদ্ধার, ধর্ষক গ্রেফতার বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ডিইউজের ৩ দিনের কর্মসূচি টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের শ্রদ্ধা সাটুরিয়ায় ইউএনওর কাছে চাঁদা চেয়ে কথিত সাংবাদিকের ফোন মার্কিন স্বাস্থ্যমন্ত্রীর সফরের মধ্যেই তাইওয়ানের আকাশে চীনা যুদ্ধবিমান

সকল