২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

অ্যামাজনে বিমান দুর্ঘটনার ৪০ দিন পর উদ্ধার ৪ শিশু-কিশোর

- ছবি : সংগৃহীত

অ্যামাজনের জঙ্গলে ভেঙে পড়েছিল বিমান। যাতে প্রাণ হারিয়েছিলেন বেশ কয়েকজন যাত্রী। কিন্তু সেই দুর্ঘটনায় নিখোঁজ ছিল ৪ কিশোর। তল্লাশি অভিযান চালিয়ে দীর্ঘ ৪০ দিন পর সন্ধান মিলল সেই চারজনের। তাও আবার জীবিত অবস্থায়! ভয়ংকর জঙ্গলে অস্তিত্বরক্ষার লড়াইয়ে একেবারে অপ্রত্যাশিতভাবেই বেঁচে গিয়েছে তাদের প্রাণ। গোটা বিশ্বকে অবাক করে রাক্ষুসে অ্যামাজনে জীবনযুদ্ধে জয়ী তারা।

শনিবার কলম্বিয়ার প্রেসিডেন্ট গুস্তাভো পেড্রো জানান, বিমান দুর্ঘটনার পাঁচ সপ্তাহ পর চার কিশোরকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়েছে। এই সাফল্য দীর্ঘ তল্লাশি চালানোর পর মিলেছে।

টুইটারে পেড্রো লেখেন, ‘গোটা দেশের জন্য এটা দারুণ খবর। ৪০ দিন আগে অ্যামাজনের জঙ্গলে হারিয়ে গিয়েছিল এ চার কিশোর। অবশেষে তাদেরকে জীবিত অবস্থায় পাওয়া গেল।’

একটি ছবিও পোস্ট করেছেন তিনি। যেখানে দেখা যাচ্ছে, সেনা জওয়ানরা চারজনকে উদ্ধার করেছেন। আপাতত তাদের চিকিৎসা চলছে।

পেড্রো বলেন, অ্যামাজনের মতো ভয়ংকর ঘন জঙ্গলে তাদের জীবনযুদ্ধের এ জয় নিঃসন্দেহে দৃষ্টান্ত হয়ে রইল। ইতিহাস তাদের মনে রাখবে।

জানা গেছে, ১৩ বছরের লেসলি, ৯ বছরের সোলেনি, ৪ বছরের রানোক এবং একেবারে খুদে ক্রিস্টিনই কার্যত অপ্রত্যাশিতভাবে এ ভয়াবহ বিমান দুর্ঘটনায় বেঁচে গিয়েছে। গত ১ মে এই দুর্ঘটনাতেই তাদের মা ম্যাগডানেনা, পাইলট এবং আরো এক ব্যক্তি প্রাণ হারিয়েছিলেন। গত ১৬ মে কলম্বিয়ার ঘন জঙ্গলে বিমানের ধ্বংসাবশেষ পাওয়া গিয়েছিল। সেই সময় তাদের লাশ উদ্ধার করা সম্ভব হলেও তাদের সন্ধান পাওয়া যায়নি। তবে তল্লাশি অভিযান জারি ছিল। অবশেষে মিলল অনন্য সাফল্য।

খাওয়া-দাওয়া ছাড়াই একপ্রকার এ ভয়ংকর জঙ্গলের মধ্যে টিকেছিল তারা। সেখান থেকে উদ্ধার হওয়ার পর নতুন জীবন শুরু করবে চার কিশোর। এই জন্যই কথায় বলে, রাখে আল্লাহ মারে কে! সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement

সকল