০৫ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ন ১৪২৯, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

হাইতির রাজধানীতে সহিংসতায় এক সপ্তাহে ৮৯ জন নিহত

হাইতির রাজধানীতে সহিংসতায় ৭ দিনে ৮৯ জন নিহত - ছবি : সংগৃহীত

হাইতির রাজধানী পোর্ট অব প্রিন্সে এক সপ্তাহে অপরাধী চক্রগুলোর মধ্যে সহিংসতায় অন্তত ৮৯ জন নিহত এবং বেশ কিছু লোক আহত হয়েছে। একটি মানবাধিকার গ্রুপ বুধবার একথা জানায়। খবর এএফপি’র।

নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি এবং জ্বালানি সংকটের পাশাপাশি নতুন করে সহিংসতার কারণে রাজধানীর নিরাপত্তা পরিস্থিতি মারাত্মকভাবে ভেঙ্গে পড়েছে।

গত ৭ জুলাই পোর্ট অব প্রিন্সের অদূরে সোলেইল এলাকায় দুটি প্রতিদ্বন্দ্বী গ্রুপের মধ্যে সংঘাত ছড়িয়ে পড়ে। এতে হতাহতের সংখ্যা ক্রমেই বেড়ে চলেছে।

নেশন্যাল হিউম্যান রাইটস ডিফেন্স নেটওয়ার্ক এক বিবৃতিতে জানায়, ‘চলমান সহিংসতায় অন্তত ৮৯ জন নিহত হয়েছে এবং নিখোঁজ রয়েছে ১৬ জন।’

বিবৃতিতে আরো বলা হয়, সহিংসতার সময় গুলিবিদ্ধ হয়ে কিংবা ছুরিকাঘাতে অন্তত ৭৪ জন আহত হয়েছে।

সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement
মুন্সীগঞ্জে বিএনপির নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে অভিযান, ১৩ জন গ্রেফতার এমবাপ্পের জোড়া গোলে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স লবিস্টের কথায় বিএনপি ১০ ডিসেম্বর সমাবেশের সিদ্ধান্ত নিয়েছে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী সমাবেশের আগে বিএনপি নেতাকর্মীরা জড়ো হতে পারবে না : ডিবিপ্রধান বিএনপি নেতা ইশরাকের গাড়ি ভাঙচুর বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানির ৪৬ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন গণসমাবেশ সফলে ঢাকা বারে আইনজীবীদের মধ্যে লিফলেট বিতরণ মুন্সী মেহেরউল্লাহ ছিলেন ব্রিটিশ বাংলার শ্রেষ্ঠ ইসলাম প্রচারক গুজবে কান দেবেন না তিন ব্যাংকের ঋণ কেলেঙ্কারি অনুসন্ধানের নির্দেশ হাইকোর্টের ভারতকে হারিয়ে অবিশ্বাস্য জয় টাইগারদের

সকল