২০ আগস্ট ২০২২
`

২৮৬ গুণ বেশি বেতন নিয়ে লাপাত্তা কর্মী

২৮৬ গুণ বেশি বেতন নিয়ে লাপাত্তা কর্মী - প্রতীকী ছবি

মাস শেষে সব কর্মীর ব্যাংক অ্যাকাউন্টে বেতনের অর্থ দিয়েছে প্রতিষ্ঠান। কিন্তু একজন কর্মীর বেতন নিয়ে বেধেছে গোলমাল। তার প্রাপ্য বেতনের তুলনায় ২৮৬ গুণ বেশি অর্থ অ্যাকাউন্টে দেয়া হয়েছে।

প্রতিষ্ঠানটি জানায়, ভুলবশতই এমন ঘটেছে। কিন্তু প্রতিষ্ঠানের এই ভুলেরই সুযোগ নিয়েছেন ওই কর্মী। অ্যাকাউন্ট থেকে পুরো টাকা তুলে নিয়েছেন। এরপর প্রতিষ্ঠানে পাঠিয়ে দিয়েছেন চাকরি ছাড়ার চিঠি। এখানেই শেষ নয়। চিঠি পাঠিয়ে লাপাত্তাও হয়েছেন তিনি। এখন আর কোথাও কোনো খোঁজ নেই তার।

ঘটনাটি ঘটেছে দক্ষিণ আমেরিকার চিলিতে। ওই ব্যক্তি কনসোরসিও ইন্ডাস্ট্রিয়াল দ্য অ্যালিমেন্টোস নামক এক প্রতিষ্ঠানে চাকরি করতেন। চিলির খাবার ও গোশত প্রক্রিয়াকরণের ক্ষেত্রে অন্যতম বড় প্রতিষ্ঠান এটি। প্রতিষ্ঠানটির মানবসম্পদ বিভাগের ডেপুটি ম্যানেজার ছিলেন তিনি। তবে তার নাম প্রকাশ করা হয়নি।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, ওই ব্যক্তির মাসিক বেতন ছিল পাঁচ লাখ চিলিয়ান পেসো। কিন্তু মে মাসে তার অ্যাকাউন্টে ভুল করে ১৬ কোটি ৫৩ লাখ ৯৮ হাজার ৮৫১ পেসো জমা দেয়া হয়। এটি তার মাসিক বেতনের প্রায় ২৮৬ গুণ। পরে ভুল নজরে আসার পরেই ওই ব্যক্তির সাথে অফিসের তরফ থেকে যোগাযোগের চেষ্টা করা হয়। প্রথমে তিনি ফোন ধরেননি। পরে ফোন ধরে টাকা ফেরত দেবেন বলে আশ্বাস দেন। কিন্তু তার পরেই লাপাত্তা হয়ে যান।

এদিকে ব্যাংকে খোঁজ নিয়ে প্রতিষ্ঠানটি জানতে পারে, ওই ব্যক্তি তার অ্যাকাউন্ট থেকে পুরো টাকাই তুলে নিয়েছেন। ২ জুন চাকরি ছাড়ার জন্য প্রতিষ্ঠানকে চিঠিও পাঠান তিনি। এখন ওই প্রতিষ্ঠান তাকে হন্যে হয়ে খুঁজছে। কিন্তু তার কোনো খোঁজ নেই। এ ঘটনায় এক রকম বাধ্য হয়েই প্রতিষ্ঠানটি তার নামে পুলিশের কাছে অভিযোগ জানিয়েছে।

সূত্র : জি ২৪ ঘণ্টা


আরো সংবাদ


premium cement