০৯ আগস্ট ২০২২
`

ষাঁড়ের লড়াই দেখতে গিয়ে মৃত চার

ষাঁড়ের লড়াই দেখতে গিয়ে মৃত চার - ছবি : সংগৃহীত

বুলফাইট দেখতে গিয়ে মৃত্যু হয়েছে চারজনের। কলম্বিয়ার একটি শহরে ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় অন্তত ৩০ জন আহত হয়েছেন। তাদের অনেকের অবস্থাই আশঙ্কাজনক।

তোলিমা রাজ্যের এল এসপিনাল শহরে ঘটনাটি ঘটেছে বলে জানা গেছে। সেখানে একটি ছোট স্টেডিয়ামে রোববার বুলফাইট বা ষাঁড়ের লড়াইয়ের আয়োজন করা হয়েছিল। খেলা চলাকালীন আচমকাই একটি কাঠের স্ট্যান্ড ভেঙে পড়ে। ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়। আহত হন বহু। তাদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে আশঙ্কাজনক অবস্থায় অন্তত ৩০ জনের চিকিৎসা চলছে বলে স্থানীয় প্রশাসন জানিয়েছে।

মৃতদের মধ্যে একজন পুরুষ, দুজন নারী এবং একজন নাবালক আছে। পুলিশ জানিয়েছে, ধারণক্ষমতার চেয়ে অনেক বেশি দর্শক সেখানে উপস্থিত হয়েছিলেন। কাঠের স্ট্যান্ডটিতে তিল ধারণের জায়গা ছিল না। বুলফাইট চলাকালীন আচমকাই সেটি ভেঙে পড়ে। ঘটনার পর একটি ষাঁড়ও রিং থেকে বেরিয়ে পড়ে বলে জানা গেছে। ষাঁড় ধরতেও পুলিশের বিশেষ দল তৈরি করা হয়েছে।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, কলম্বিয়ার বিভিন্ন শহরে পেশাদার বুলফাইটের আয়োজন করা হয়। তাতে কোনো সমস্যা হয় না। কিন্তু কোথাও কোথাও স্থানীয় মানুষ নিজেরাই বুলফাইটের আয়োজন করেন। রোববারের আয়োজন ছিল তেমনই। এ ধরনের আয়োজনে দুর্ঘটনা ঘটনার আশঙ্কা থেকে যায়। এ ধরনের আয়োজনে নিষেধাজ্ঞা জারির কথা ভাবা হচ্ছে।


আরো সংবাদ


premium cement