২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ব্রাজিলে আরো একজন মাঙ্কিপক্সে আক্রান্ত

ব্রাজিলে আরো একজন মাঙ্কিপক্সে আক্রান্ত -

মাঙ্কিপক্সে আক্রান্তে আরো একজনের তথ্য নিশ্চিত করেছে ব্রাজিল। ২৯ বছর বয়সী ওই ব্যক্তি এই সপ্তাহে স্পেন ভ্রমণ করেছেন বলে জানা গেছে।

শনিবার সাও পাওলো স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, বুধবার ব্রাজিলে অবতরণের পর তাকে ভিনহেডো শহরে আইসোলেশনে রাখা হয়েছে। স্পেনের একটি পরীক্ষাগারে ওই ব্যক্তি মাঙ্কিপক্সে পজিটিভ হয়েছেন বলে জানানো হয়েছিল।

এর আগে ব্রাজিল সাও পাওলোতে বৃহস্পতিবার মাঙ্কিপক্সে প্রথম আক্রান্তের কথা নিশ্চিত করেছিল। ৪১ বছর বয়সী ওই ব্যক্তিও সম্প্রতি স্পেন এবং পর্তুগাল ভ্রমণ করেছেন। তিনি আইসোলেশনে রয়েছেন।

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয় মাঙ্কিপক্সের অন্তত আটটি সন্দেহজন কেস তদন্ত করছে।

বুধবার এক প্রেস ব্রিফিংয়ে ডব্লিউএইচওর মহাপরিচালক বলেছেন, ২৯টি দেশ থেকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) কাছে মাঙ্কিপক্সের এক হাজারেরও বেশি শনাক্তের কথা নিশ্চিত করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন চৌগাছায় বাসচাপায় হেলপার নিহত ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের

সকল