০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

ক্যালিফোর্নিয়ায় বন্দুকের গোলাগুলিতে নিহত ৬

ক্যালিফোর্নিয়ায় বন্দুকের গোলাগুলিতে নিহত ৬ - ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের রাজধানী স্যাক্রামেন্টো শহরে গোলাগুলির ঘটনা ঘটেছে এবং এতে অন্তত ছয় জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ১২ জন।

নগরীর পুলিশ প্রধান ক্যাথি লেস্টার সাংবাদিকদের বলেন, স্থানীয় সময় শনিবার রাত দুইটার দিকে নগরীর মূল কেন্দ্রে বড় ধরনের গোলাগুলি শুরু হয়।

তিনি বলেন, কর্মকর্তা এবং আশেপাশের টহলরত পুলিশ সদস্যরা শব্দ শুনতে পেয়ে লোকজনকে ভয়ে দৌড়াদৌড়ি করতে দেখেন। তারা ঘটনাস্থলে পৌঁছে অনেক লোকের ভিড় এবং গুলিতে হতাহতদের দেখতে পান। ঘটনাস্থলেই ছয়জনকে মৃত ঘোষণা করা হয়। এদের মধ্যে তিনজন নারী ও তিনজন পুরুষ।

লাস্টার বলেন, আহত ১২ জনকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

রোববার সকালে এক সংবাদ সম্মেলনে স্যাক্রামেন্টো মেয়র ডারেল স্টেইনবার্গ হাসপাতালে চিকিৎসারত আহতদের কারো কারো অবস্থা গুরুতর বলে জানান।

তিনি বলেন, মর্মান্তিক এ ঘটনা বর্ণনার ভাষা খুঁজে পাওয়া কঠিন। তিনি এই বন্দুক-সহিংসতাকে যুক্তরাষ্ট্রের জন্য একটি সংকট হিসেবে বর্ণনা করেন।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে প্রায়শই বন্দুক নিয়ে গোলাগুলির মতো সহিংসতার ঘটনা ঘটে। দেশটিতে ২০২০ সালে দুই কোটি ৩০ লাখেরও বেশি বন্দুক বিক্রি হয়েছে, যা রেকর্ড সৃষ্টিকারী।

দেশটির ৩০ শতাংশ প্রাপ্তবয়স্ক লোকের প্রত্যেকের কাছে অন্তত একটি করে আগ্নেয়াস্ত্র রয়েছে।

সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement
ব্রিটেনে গুরুত্বপূর্ণ ২ মন্ত্রীর পদত্যাগ : সঙ্কটে বরিস সরকার ক্যারিবীয় সফর শেষে এ মাসেই জিম্বাবুয়ে যাচ্ছেন টাইগাররা বিএনপির ত্রাণ তহবিলে অর্থ দিলেন ১১ জেলার নেতা-কর্মীরা নিরাপদ অভিবাসনের জন্য কমপ্যাক্ট টাস্কফোর্সের যাত্রা শুরু সদস্য হলেন ড. আসিফ নজরুল ও ফরিদা আখতার গণমাধ্যমের স্বাধীনতার পাশাপাশি দায়িত্বশীলতাও প্রয়োজন : তথ্যমন্ত্রী ‘প্রত্যাবাসন না হওয়া পর্যন্ত রোহিঙ্গাদের মানবিক সহায়তা দিয়ে যাবে বাংলাদেশ’ সংবাদমাধ্যমের স্বাধীনতার সাথে দায়িত্বশীলতাও প্রয়োজন : তথ্যমন্ত্রী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ : কাটা গেল পয়েন্ট, নতুন তালিকায় পাকিস্তানের নিচে ভারত এ বছর হজের খোতবা দেবেন সৌদির সাবেক বিচারমন্ত্রী সব কারাগার ও থানায় বায়োমেট্রিক পদ্ধতি চালু করতে হাইকোর্টের রায়

সকল