২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ব্রাজিলে আরো লাশ উদ্ধার, মৃতের সংখ্যা বেড়ে ১৪৬

ব্রাজিলে আরো লাশ উদ্ধার, মৃতের সংখ্যা বেড়ে ১৪৬ - ফাইল ছবি

ব্রাজিলে শনিবার উদ্ধারকারী দল কাদা ও ধ্বংসাবশেষ থেকে আরো লাশ উদ্ধার করেছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৪৬। এদের মধ্যে ২৬টি শিশু রয়েছে।

উদ্ধারকারী দল পঞ্চম দিনের মতো তাদের উদ্ধার তৎপরতা অব্যাহত রেখেছে। জীবিতদের উদ্ধারের ক্ষীণ আশা নিয়ে তারা কোদাল ও বেলচা দিয়ে কাদার মধ্যে তাদের অভিযান চালিয়ে যাচ্ছে।

ব্রাজিলের রাজধানী থেকে উত্তরে অবস্থিত মনোরম পাহাড়ী শহর পেট্রোপলিসে গত মঙ্গলবার প্রবল বৃষ্টির কারণে বন্যা ও ভূমিধস দেখা দেয়। শহরের রাস্তাগুলো নদীতে রূপ নেয়। দুর্ঘটনার পর উদ্ধারকারী দল ২৪ জনকে উদ্ধার করে।

রিও ডি জেনিরোর পুলিশ শুক্রবার ২১৮ জনের নিখোঁজ থাকার কথা জানিয়েছিল।

প্রেসিডেন্ট জায়ের বলসনারো শুক্রবার দুর্গত এলাকা পরিদর্শনে যান। তিনি বলেন, শহরটির এতো বেশি ক্ষতি হয়েছে যে একে যুদ্ধ ক্ষেত্র বলে মনে হচ্ছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল