২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ব্রাজিলে আকস্মিক বন্যায় এ পর্যন্ত ১৩৬ জনের মৃত্যু

ব্রাজিলে আকস্মিক বন্যায় এ পর্যন্ত ১৩৬ জনের মৃত্যু - ছবি : সংগৃহীত

বন্যায় কাদামাটিতে তলিয়ে যাওয়া লোকদের উদ্ধারে ব্রাজিলের পেট্রোপলিস শহরে শুক্রবারও কর্তৃপক্ষ ব্যাপক উদ্ধার অভিযান অব্যাহত রাখে।

ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো এই ঘটনাকে যুদ্ধ দৃশ্য হিসেবে বর্ণনা করেছেন।

বেসামরিক প্রতিরক্ষা কর্মকর্তারা বলেছেন, রিও ডি জেনিরো থেকে প্রায় ৬০ কিলোমিটার (৩৭ মাইল) উত্তরে মনোরম এই পর্যটন শহর থেকে এ পর্যন্ত ১৩৬ জনের লাশ উদ্ধার করা হয়েছে। তিন দিন পর নিখোঁজ লোকদের আরো বেঁচে থাকার আশা দ্রুত ক্ষীণ হয়ে আসছে।

মেট্রোপলিসের মেয়র রুবেনস বোমটেম্পো শুক্রবার এক সংবাদ সম্মেলনে বলেন, এতো সময় পার হয়েছে যে, এখন কাউকে জীবিত পাওয়া কঠিন।

রিও ডি জেনিরোর গভর্নর ক্লদিও কাস্ত্রো বলেছেন, ১৯৩২ সালের পর এই প্রবল মৌসুমি বৃষ্টিপাতে গত মঙ্গলবার শহরের রাস্তাগুলো নদীতে পরিণত হয়, এতে বাড়ি, গাড়ি ও গাছপালা ভাসিয়ে নিয়ে যায়।

শুক্রবার বোলসোনারো হেলিকপ্টারে করে মেট্রোপলিসের অবস্থা দেখে সাংবাদিকদের বলেন, আমরা যুদ্ধের দৃশ্যের মতো ব্যাপক ধ্বংস দেখছি। রশিয়া ও হাঙ্গেরি সফর শেষে বোলসোনারো সরাসরি পেট্রোপলিসে যান।

কর্মকর্তারা শুক্রবার গভীর রাতে বলেছেন, ২১৮ জন এখনো নিখোঁজ রয়েছেন, এদের মধ্যে ৫৭ জন উদ্ধার করা লাশের মধ্যে থাকতে পারেন, এই লাশগুলো এখনো শনাক্ত করা হয়নি।

প্রায় তিন লাখ লোকের এ শহরে শুক্রবার সকালে উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকায় আবোরা এলার্ম ঘণ্টা বাজানো হয়।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল