০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

ব্রাজিলে করোনায় আক্রান্তের নতুন রেকর্ড

ব্রাজিলে করোনায় আক্রান্তের নতুন রেকর্ড - ছবি : সংগৃহীত

ব্রাজিলে প্রতিদিনের হিসাবে মহামারী করোনাভাইরাসে আক্রান্তের নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে এক লাখ ৩৭ হাজারেরও বেশি লোক এ ভাইরাসে সংক্রমিত হওয়ায় এ রেকর্ড হলো। মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়।

২১ কোটি ৩০ লাখ জনসংখ্যার দক্ষিণ আমেরিকার এ দেশ হচ্ছে মহামারীতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশগুলোর অন্যতম।

সর্বশেষ হিসাব অনুযায়ী, করোনা ভাইরাসে দেশটির ছয় লাখ ২০ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। এদিক থেকে ব্রাজিল কেবলমাত্র যুক্তরাষ্ট্রের পরের অবস্থানে রয়েছে। যুক্তরাষ্ট্র হচ্ছে এ মহামারীতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৩২ লাখ ১৫ হাজার ৫৫১ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ২১ হাজার ৫৭৮ জনের।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।


আরো সংবাদ


premium cement
নাগরপুরে বন্যার্তদের মাঝে জামায়াতের খাদ্যসামগ্রী বিতরণ বিজিবি-র‌্যাবের সোর্সকে কুপিয়ে হত্যার চেষ্টা মাদক কারবারিদের ইন্দোনেশিয়ায় ইশারা ভাষায় হাফেজ হচ্ছে তারা পদ্মা পাড়ি দিতে এখনো ভোগান্তি, মোটরসাইকেল পার করতে বিড়ম্বনা গরিবের আমানত কোরবানির পশুর চামড়া নষ্ট করা যাবে না : হেফাজত পদ্মা সেতুর সুফল : যানবাহনের চাপ নেই ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে আড়াইহাজারে হাত-পা বাঁধা নারীর লাশ উদ্ধার সীতাকুণ্ডে অগ্নিকাণ্ডের জন্য মালিকপক্ষ দায়ী ভারত সরকারের আদেশকে ‘স্বেচ্ছাচারিতা’ বলে আদালতে গেল টুইটার সিংড়ায় ট্রাক্টরের চাকায় প্রাণ গেল শিশুর শিক্ষা শিক্ষাঙ্গন শিক্ষকতা ও ছাত্ররাজনীতি

সকল