১৭ জানুয়ারি ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জমাদিউস সানি ১৪৪৩
`

ল্যাটিন আমেরিকায় করোনায় দৈনিক সংক্রমণে রেকর্ড

ল্যাটিন আমেরিকায় করোনায় দৈনিক সংক্রমণে রেকর্ড - ফাইল ছবি

ল্যাটিন আমেরিকা ও ক্যারিবীয় অঞ্চলে গত ৭ থেকে ১৩ জানুয়ারি করোনায় দৈনিক আক্রান্তের সংখ্যা তিন লাখেরও বেশি রেকর্ড করা হয়েছে।

এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্তের খবর পাওয়া গেছে আজের্ন্টিনায়। দেশটিতে গত এক সপ্তাহে আক্রান্ত হয়েছেন এক লাখ ৪০ হাজার লোক। মারা গেছেন ৯৬ জন।

আর্জেন্টিনায় মহামারী শুরুর পর প্রায় ৭০ লাখ লোক করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন এক লাখ ১৭ হাজারেরও বেশি লোক।

ল্যাটিন আমেরিকায় গত বছর ২৮ মে থেকে ৩ জুন পর্যন্ত গড়ে দৈনিক এক লাখ ৫৫ হাজার লোক করোনায় আক্রান্ত হয়েছিল। কিন্তু বর্তমানে এ সংখ্যা প্রায় দ্বিগুণ হয়ে তিন লাখ ৪০ হাজারে দাঁড়িয়েছে।

গত বছর এক সপ্তাহের তুলনায় চলতি বছর আক্রান্তের এ হার ১২৬ শতাংশ বেশি। মৃত্যুর হারও বেড়েছে।

গত ৭ থেকে ১৩ জানুয়ারি ৬২১ জন মারা গেছেন, যা পূর্বের বছরের এক সপ্তাহের তুলনায় ৪৪ শতাংশ বেশি।
সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement
নাসিক নির্বাচনে কাউন্সিলর পদে যারা জিতলেন ২৪তম বিসিএস প্রশাসন অ্যাসোসিয়েশনের সভাপতি নাছির , সেক্রেটারি হামিদ বারিতে তেলজাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্প শীর্ষক মাঠ দিবস পালন তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রাজধানীতে অসহায় ও দুস্থদের মধ্যে সেলাই মেশিন বিতরণ জামায়াতের প্রকাশিত সংবাদের প্রতিবাদ হাকালুকির বননিধন বন্ধে ব্যবস্থা গ্রহণে আইনি নোটিশ ৫ দফা দাবি আদায়ে লংমার্চের হুঁশিয়ারি গণকর্মচারীদের নববর্ষে আতশবাজি ও ফানুস ওড়ানো বন্ধের নির্দেশনা চেয়ে রিট বাবুগঞ্জে যৌন নির্যাতনের পর নারীকে হত্যা, গ্রেফতার ২ ৭ দফা দাবিতে চুয়েট শিক্ষার্থীদের পরীক্ষা বর্জন

সকল