১৮ মে ২০২২, ০৪ জৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩
`

হাইতিতে কারাগার ভেঙ্গে পালানোর চেষ্টা, নিহত ১১

হাইতিতে কারাগার ভেঙ্গে পালানোর চেষ্টা, নিহত ১১ - ছবি : সংগৃহীত

হাইতির একটি কারাগার ভেঙ্গে পালানোর চেষ্টা করার সময় ছড়িয়ে পড়া সংঘর্ষে ১০ আসামি ও এক পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। গতকাল সোমবার পুলিশ একথা জানায়।

ঘটনাস্থল থেকে পুলিশ মুখপাত্র গরি ডেসরোসিয়ার্স এএফপি’কে বলেন, ‘এ সংঘর্ষে আমরা ১১ জনের মৃত্যুর খবর জানতে পেরেছি। নিহতদের মধ্যে এক পুলিশ কর্মকর্তা রয়েছেন। ’হাইতির রাজধানীর একেবারে উপকণ্ঠে ক্রোইক্স-বৌকুয়েটসে শুক্রবার এ ঘটনা ঘটে।

তিনি আরো জানান, সেখানে সংঘর্ষে আরো তিন পুলিশ কর্মকর্তা মারাত্মক আহত হয়েছেন এবং তাদের চিকিৎসা দেয়া হচ্ছে। আসামিরা দেশের দ্বিতীয় বৃহত্তম এ কারাগার ভেঙ্গে পালানোর চেষ্টা করলে শুক্রবার মধ্যরাতে এ ঘটনার সূত্রপাত ঘটে। কারগার ভাঙ্গার চেষ্টা করা এসব আসামির হাতে বিভিন্ন ধরনের অস্ত্র ছিল।

ডেসরোসিয়ার্স জানান, আসামিরা তিন পুলিশ কর্মকর্তা ও এক নার্সকে জিম্মি করে রাখে।

উল্লেখ্য, ২০২১ সালের ফেব্রুয়ারিতে একেবারে দিবালোকে একই কারাগার থেকে চার শ’র বেশি আসামি পালিয়ে যায়। এ সময় সেখানে নিরাপত্তা বাহিনী ও আসামিদের মধ্যে ছড়িয়ে পড়া ভয়াবহ দাঙ্গায় ওই কারাগারের পরিচালকসহ ২৫ জন নিহত হন।
বাসস


আরো সংবাদ


premium cement
ফেনীতে র‌্যাবের মারধরে চার পুলিশ হাসপাতালে সামনে কঠিন দিনের সতর্কবার্তা দিয়েছেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী অত দামে নয় আরো সস্তায় টুইটার কিনতে চাইলেন ইলন মাস্ক বিরামপুরে জামায়াত-শিবিরের ৩ নেতা গ্রেফতার জিআই সনদ পেল বাংলাদেশের বাগদা চিংড়ি মির্জা আব্বাস হাসপাতালে ভর্তি ঢাবিতে ক্যারিয়ার ফেস্টিভ্যাল অ্যান্ড রিসার্চ ফেয়ার অনুষ্ঠিত ঢাকাসহ ৫ জেলায় বন্ধ করা অবৈধ ইটভাটার তালিকা চেয়েছেন হাইকোর্ট অন্যায়ের বিরুদ্ধে কথা বললেই বরখাস্ত করার অভিযোগ ওয়াসা কর্মচারীদের সলঙ্গা থানা আ’লীগের সভাপতি-সম্পাদকসহ ৪ জনের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা চ্যাম্পিয়ন্স লিগ অনিশ্চিত আর্সেনালের

সকল