১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

হাইতিতে কারাগার ভেঙ্গে পালানোর চেষ্টা, নিহত ১১

হাইতিতে কারাগার ভেঙ্গে পালানোর চেষ্টা, নিহত ১১ - ছবি : সংগৃহীত

হাইতির একটি কারাগার ভেঙ্গে পালানোর চেষ্টা করার সময় ছড়িয়ে পড়া সংঘর্ষে ১০ আসামি ও এক পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। গতকাল সোমবার পুলিশ একথা জানায়।

ঘটনাস্থল থেকে পুলিশ মুখপাত্র গরি ডেসরোসিয়ার্স এএফপি’কে বলেন, ‘এ সংঘর্ষে আমরা ১১ জনের মৃত্যুর খবর জানতে পেরেছি। নিহতদের মধ্যে এক পুলিশ কর্মকর্তা রয়েছেন। ’হাইতির রাজধানীর একেবারে উপকণ্ঠে ক্রোইক্স-বৌকুয়েটসে শুক্রবার এ ঘটনা ঘটে।

তিনি আরো জানান, সেখানে সংঘর্ষে আরো তিন পুলিশ কর্মকর্তা মারাত্মক আহত হয়েছেন এবং তাদের চিকিৎসা দেয়া হচ্ছে। আসামিরা দেশের দ্বিতীয় বৃহত্তম এ কারাগার ভেঙ্গে পালানোর চেষ্টা করলে শুক্রবার মধ্যরাতে এ ঘটনার সূত্রপাত ঘটে। কারগার ভাঙ্গার চেষ্টা করা এসব আসামির হাতে বিভিন্ন ধরনের অস্ত্র ছিল।

ডেসরোসিয়ার্স জানান, আসামিরা তিন পুলিশ কর্মকর্তা ও এক নার্সকে জিম্মি করে রাখে।

উল্লেখ্য, ২০২১ সালের ফেব্রুয়ারিতে একেবারে দিবালোকে একই কারাগার থেকে চার শ’র বেশি আসামি পালিয়ে যায়। এ সময় সেখানে নিরাপত্তা বাহিনী ও আসামিদের মধ্যে ছড়িয়ে পড়া ভয়াবহ দাঙ্গায় ওই কারাগারের পরিচালকসহ ২৫ জন নিহত হন।
বাসস


আরো সংবাদ



premium cement
৬ জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ রাখাইনে তুমুল যুদ্ধ, মর্টার শেলের শব্দে প্রকম্পিত সীমান্ত এলাকা হামলার ব্যাপারে ইসরাইল নিজেই সিদ্ধান্ত নেবে : নেতানিয়াহু ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭

সকল