০৬ ডিসেম্বর ২০২১
`

হাইতিতে মার্কিন মিশনারি ও পরিবারের ১৫ সদস্য অপহৃত

হাইতিতে মার্কিন মিশনারি ও পরিবারের ১৫ সদস্য অপহৃত - ছবি সংগৃহীত

হাইতির রাজধানীর বাইরে শনিবার অন্তত ১৫ জন মার্কিন মিশনারি ও পরিবারের সদস্যদের একটি অপরাধী চক্র অপহরণ করেছে।
সশস্ত্র গ্রুপটি শিশুসহ ১৫ থেকে ১৭ জনকে অপহরণ করেছে। এই গ্রুপটি কয়েক মাস ধরে পোর্ট-অ-প্রিন্সে এবং ডমিনিকান প্রজাতন্ত্রের সীমান্তের মধ্যবর্তী এলাকায় চুরি ও অপহরণের সঙ্গে জড়িত রয়েছে।

যুক্তরাষ্ট্র সরকারের মুখপাত্র এ বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি।

তবে মুখপাত্র বলেন, 'বিদেশে অবস্থানরত মার্কিন নাগরিকদের ব্যাপারে পররাষ্ট্র দফতর সর্বোচ্চ অগ্রাধিকার দেয়। আমরা এই রিপোর্টের ব্যাপারে সজাগ রয়েছি এবং এই মুহূর্তে এর বেশী কিছু বলার নেই।'
সশস্ত্র গ্রুপটি কয়েক বছর ধরে হাইতির রাজধানীর সবচেয়ে দরিদ্র জেলাগুলো নিয়ন্ত্রণ করছে। তারা পোর্ট-অ-প্রিন্সের অন্যান্য অংশ এবং আশপাশের এলাকায় প্রভাব বিস্তার করার চেষ্টা করছে।

গ্রুপটি চলতি বছরের প্রথম তিন মাসে ৬০০ বেশী লোককে অপহরণ করেছে, পূর্ববর্তী বছরের একই সময়ে অপহরণের এই সংখ্যা ছিল ২৩১ জন।
সূত্র : এএফপি



আরো সংবাদ


বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (১৭৫২৮)এরদোগানকে হত্যার চেষ্টা! (১৬৩৫৫)`আগামীতে পিছা মার্কা আনমু, নৌকা মার্কা আনমু না’ - নির্বাচনে হেরে নৌকার প্রার্থী (৮৩১১)ইরানের নাতাঞ্জ পরমাণু স্থাপনার কাছে বিস্ফোরণ (৭৭৭৮)আইভী আবারো নৌকা পাওয়ার নেপথ্যে (৭৫৩৭)স্বামীর সাথে সম্পর্ক! গৃহকর্মীকে খুন করে লাশ ঝাউবনে ফেললেন গৃহকর্ত্রী (৬৭৩৮)নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের ফরম কিনলেন বিএনপির ২ শীর্ষ নেতা (৬০১৬)ইরানের আকাশ প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণ (৪৯০৯)আলেম-ওলামা ও তৌহিদী জনতার নিঃশর্ত মুক্তির দাবি হেফাজতের (৪০১২)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৩৭৬১)