১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`
জাতিসঙ্ঘে মাদুরো

ভেনিজুয়েলার বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা অবশ্যই প্রত্যাহার করতে হবে

নিকোলাস মাদুরো - ছবি : সংগৃহীত

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো বলেছেন, তার দেশের বিরুদ্ধে মার্কিন সরকার যেসব অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপ করেছে তার সবগুলো অবশ্যই প্রত্যাহার করে নিতে হবে।

জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের ৭৬তম বার্ষিক অধিবেশনে দেয়া ভাষণে মাদুরো বলেন, আমেরিকা ও তার মিত্ররা অর্থনৈতিক নিষেধাজ্ঞার মাধ্যমে স্থায়ী এবং লাগাতারভাবে ভেনিজুয়েলার বিরুদ্ধে মারাত্মক আগ্রাসন চালাচ্ছে। আগেই রেকর্ড করা তার এই ভাষণ গতকাল (বুধবার) জাতিসঙ্ঘে উপস্থাপন করা হয়।

মাদুরো বলেন, ‘আর্থিক লেনদেনের অ্যাকাউন্টগুলোতে অনুসন্ধান চালানো হয়, স্বর্ণ বাজেয়াপ্ত করা হয়েছে এবং লন্ডনে ভেনিজুয়েলার কেন্দ্রীয় ব্যাংকের বৈধ রিজার্ভ আটকে দেয়া হয়েছে।

এছাড়া, আমেরিকা ও ইউরোপে শত শত কোটি ডলারের ব্যাংক একাউন্ট বাজেয়াপ্ত রয়েছে। এ অবস্থায় আমরা আবারো আমাদের অনুরোধ ও দাবি তুলে ধরছি যে, আমেরিকা এবং ইউরোপের বিভিন্ন সরকারের মাধ্যমে ভেনিজুয়েলার ওপর যেসব নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে তার সবগুলোই প্রত্যাহার করতে হবে। সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক বিকেবি ও রাকাব একীভূতকরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন

সকল