৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ন ১৪২৮, ২৪ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`
জাতিসঙ্ঘে মাদুরো

ভেনিজুয়েলার বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা অবশ্যই প্রত্যাহার করতে হবে

নিকোলাস মাদুরো - ছবি : সংগৃহীত

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো বলেছেন, তার দেশের বিরুদ্ধে মার্কিন সরকার যেসব অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপ করেছে তার সবগুলো অবশ্যই প্রত্যাহার করে নিতে হবে।

জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের ৭৬তম বার্ষিক অধিবেশনে দেয়া ভাষণে মাদুরো বলেন, আমেরিকা ও তার মিত্ররা অর্থনৈতিক নিষেধাজ্ঞার মাধ্যমে স্থায়ী এবং লাগাতারভাবে ভেনিজুয়েলার বিরুদ্ধে মারাত্মক আগ্রাসন চালাচ্ছে। আগেই রেকর্ড করা তার এই ভাষণ গতকাল (বুধবার) জাতিসঙ্ঘে উপস্থাপন করা হয়।

মাদুরো বলেন, ‘আর্থিক লেনদেনের অ্যাকাউন্টগুলোতে অনুসন্ধান চালানো হয়, স্বর্ণ বাজেয়াপ্ত করা হয়েছে এবং লন্ডনে ভেনিজুয়েলার কেন্দ্রীয় ব্যাংকের বৈধ রিজার্ভ আটকে দেয়া হয়েছে।

এছাড়া, আমেরিকা ও ইউরোপে শত শত কোটি ডলারের ব্যাংক একাউন্ট বাজেয়াপ্ত রয়েছে। এ অবস্থায় আমরা আবারো আমাদের অনুরোধ ও দাবি তুলে ধরছি যে, আমেরিকা এবং ইউরোপের বিভিন্ন সরকারের মাধ্যমে ভেনিজুয়েলার ওপর যেসব নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে তার সবগুলোই প্রত্যাহার করতে হবে। সূত্র : পার্সটুডে



আরো সংবাদ


অবৈধ সম্পদ অর্জন : পাপিয়া দম্পতির বিচার শুরু পদত্যাগের পর আবার ফিরলেন সুইডেনের প্রথম নারী প্রধানমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে জাতিসঙ্ঘ বাংলাদেশকে অব্যাহত সমর্থন দিবে বসুন্ধরার এমডি সায়েম সোবহান আনভীর বাজুস সভাপতি নির্বাচিত সন্ত্রাসী তালিকায় অন্তর্ভুক্তিতে ব্রিটেনের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেবে হামাস বেগম জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসা চান ‘ভাষা মতিনের’ স্ত্রী ওমিক্রন : ব্রাহ্মণবাড়িয়ায় দক্ষিণ আফ্রিকা ফেরত ৭ প্রবাসীর বাড়িতে লাল পতাকা শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকরের সিদ্ধান্ত নেয়া হয়েছে : কাদের ওমিক্রন : সতর্কতায় বেনাপোল চেকপোস্ট ও বন্দর ওমিক্রন উদ্বেগের কারণ, আতঙ্কের নয় : বাইডেন হাফ ভাড়া কার্যকরে থাকছে যেসব শর্ত

সকল