২৮ অক্টোবর ২০২১
`
জাতিসঙ্ঘে মাদুরো

ভেনিজুয়েলার বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা অবশ্যই প্রত্যাহার করতে হবে

নিকোলাস মাদুরো - ছবি : সংগৃহীত

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো বলেছেন, তার দেশের বিরুদ্ধে মার্কিন সরকার যেসব অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপ করেছে তার সবগুলো অবশ্যই প্রত্যাহার করে নিতে হবে।

জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের ৭৬তম বার্ষিক অধিবেশনে দেয়া ভাষণে মাদুরো বলেন, আমেরিকা ও তার মিত্ররা অর্থনৈতিক নিষেধাজ্ঞার মাধ্যমে স্থায়ী এবং লাগাতারভাবে ভেনিজুয়েলার বিরুদ্ধে মারাত্মক আগ্রাসন চালাচ্ছে। আগেই রেকর্ড করা তার এই ভাষণ গতকাল (বুধবার) জাতিসঙ্ঘে উপস্থাপন করা হয়।

মাদুরো বলেন, ‘আর্থিক লেনদেনের অ্যাকাউন্টগুলোতে অনুসন্ধান চালানো হয়, স্বর্ণ বাজেয়াপ্ত করা হয়েছে এবং লন্ডনে ভেনিজুয়েলার কেন্দ্রীয় ব্যাংকের বৈধ রিজার্ভ আটকে দেয়া হয়েছে।

এছাড়া, আমেরিকা ও ইউরোপে শত শত কোটি ডলারের ব্যাংক একাউন্ট বাজেয়াপ্ত রয়েছে। এ অবস্থায় আমরা আবারো আমাদের অনুরোধ ও দাবি তুলে ধরছি যে, আমেরিকা এবং ইউরোপের বিভিন্ন সরকারের মাধ্যমে ভেনিজুয়েলার ওপর যেসব নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে তার সবগুলোই প্রত্যাহার করতে হবে। সূত্র : পার্সটুডে



আরো সংবাদ


সাইফউদ্দিনের বিশ্বকাপ শেষ, দলে ফিরলেন রুবেল (২৪১৭৬)প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর (১৭৪০৭)কাঁচপুরের বিশাল কারখানা বন্ধের পেছনে কারণ কী? (১৪৪৮৪)কেন ওভারটোন সেতুতে আত্মহত্যা করে কুকুররা (১৩৬২১)স্ত্রীকে বিক্রি করে স্মার্টফোন কিনল নাবালক স্বামী! (১২৫৩৮)পাকিস্তান জেতায় লাভ ভারতীয়দের! (১১৩৩৩)ওয়াকার ইউনিসের মন্তব্যে ক্ষুব্ধ ভারতীয় সাবেক ক্রিকেটার (৭৯৫৪)নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের জয়ে ভারত আরো চাপে! (৭৬৭৪)ভারতে ফের ডুবোজাহাজের তথ্যপাচার, ৩ নৌ-কর্মকর্তা গ্রেফতার (৬৭৩৯)নির্বাচনের বিষয়ে বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নেবেন : ডিকসন (৬৬৬৪)