২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নিজ দলের সদস্যদের বিক্ষোভের মুখে আর্জেন্টিনার প্রেসিডেন্ট

আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ - ছবি : সংগৃহীত

আর্জেন্টিনার মধ্য বামপন্থী প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ এখন নিজ দলের সদস্যদের বিক্ষোভের মুখে পড়েছেন। তার সরকারের মন্ত্রিসভা থেকেও তার দলের লোকেরা পদত্যাগ করছেন। শুক্রবার এমন সংবাদ প্রকাশ করেছে কাতারের গণমাধ্যম আল-জাজিরা।

আর্জেন্টিনার ভাইস প্রেসিডেন্ট ফার্নান্দেজ ডি কিরচনাররের নেতৃত্ব দেশটির শাসক দলের সদস্যরা এখন তাদের প্রেসিডেন্টের বিরুদ্ধে বিদ্রোহ করেছেন। আর্জেন্টিনার ভাইস প্রেসিডেন্টের নেতৃত্বে দেশটির প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজের মন্ত্রিসভা থেকেও অনেক মন্ত্রী পদত্যাগ করেছেন। তারা আর্জেন্টিনার বিধ্বস্ত অর্থনীতির কারণে দেশের প্রেসিডেন্টের বিরুদ্ধে এমন বিদ্রোহ করেন। তারা মনে করছেন দেশের অর্থনীতির এমন করুণ অবস্থার জন্য বর্তমান প্রেসিডেন্টই দায়ী। এ বিষয়ে তার কঠোর সমালোচনা করছেন তার দলের প্রভাবশালী সদস্য ও দেশটির ভাইস প্রেসিডেন্ট ফার্নান্দেজ ডি কিরচনার।

আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজের দল প্রাথমিক নির্বাচনে হেরে যাওয়ার পর এ সঙ্কটের শুরু। এরপর আর্জেন্টিনার ভাইস প্রেসিডেন্ট ফার্নান্দেজ ডি কিরচনাররের ঘনিষ্ট মন্ত্রীরা পদত্যাগ করতে থাকেন।

সূত্র : আল-জাজিরা


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল